করোনার শিকার রোনালদোর এই সতীর্থ
Back to Top

ঢাকা, বুধবার, ৮ জুলাই ২০২০ | ২৪ আষাঢ় ১৪২৭

করোনার শিকার রোনালদোর এই সতীর্থ

পরিবর্তন ডেস্ক ১১:৩১ পূর্বাহ্ণ, মার্চ ১২, ২০২০

করোনার শিকার রোনালদোর এই সতীর্থ
করোনা ভাইরাস আতঙ্কে সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে ইতালিয়ান সিরি আ। খেলোয়াড়দের স্বাস্থের কথা ভেবেই লিগ আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু লিগ থামিয়ে দেওয়ার পরও ক্লাব জুভেন্টাসের করোনা ভাইরাসের হামলা থেকে রেহাই পেল না। ইতালিয়ান ক্লাবটির এক ফুটবলার ঠিকই করোনা ভাইরাসের শিকার হয়েছেন।

করোনা ভাইরাসের পরীক্ষায় ইতিবাচক প্রমাণিত হওয়া দুর্ভাগা এই ফুটবলারের নাম ড্যানিয়েলে রুগানি। ইতালি জাতীয় দলের হয়ে ৭টি ম্যাচ খেলা ২৫ বছর বয়সী এই ফুটবলার একজন ডিফেন্ডার। ক্লাব জুভেন্টাসের হয়ে মৌসুমে এ পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ৭টি ম্যাচ। এই গত ৮ মার্চও তিনি ইন্টারমিলানের বিপক্ষে ম্যাচটিতে বদলি তালিকায় ছিলেন। মানে অন্য আরও অনেক সতীর্থের সঙ্গে রিজার্ভ বেঞ্চে ছিলেন তিনি।

ওই ম্যাচের পরপরই সন্দেহজনকভাবে ক্রিস্তিয়ানো রোনালদোর এই সতীর্থকে পরীক্ষা করার জন্য নেওয়া হয়। পরীক্ষার রিপোর্ট ফুটবল দুনিয়াকে দিয়েছে দুঃসংবাদ। পরীক্ষায় নেতবাচক প্রমাণিত হওয়ার পর থেকেই তাকে রাখা হয়েছে কোয়ারেন্টানেতে।

একদিন আগে ফুটবল দুনিয়াকে সুংসংবাদ দিয়েছিল পিএসজি। ফরাসি ক্লাব স্বস্তির সঙ্গে জানিয়েছে তাদের তারকা খেলোয়াড় কিলিয়ান এমবাপে করোনা ভাইরাস পরীক্ষায় নেতিবাচক প্রমাণিত হয়েছেন। কিন্তু ২৫ বছর বয়সী ডানিয়েলে রুগানিকে দুঃসংবাদই শুনতে হলো। অবশ্য ভয়ঙ্কর এই ভাইরাস পরীক্ষায় ইতিবাচক প্রমাণ হলেও নিজের উপর আত্মবিশ্বাস রাখছেন ইতালিয়ান ফুটবলার।

নিজের টুইটার অ্যাকাউন্টে এক পোস্টের মাধ্যমে ভক্ত, সমর্থক, শুভাকাঙ্খিদেরও শান্ত থাকার আহ্বান জানিয়েছেন তিনি! বোঝাই যাচ্ছে, সারা দুনিয়াকে কাঁপিয়ে দেওয়া করোনা ভাইরাসের মনের জোর দিয়েই লড়াইটা করতে চাচ্ছেন ড্যানিয়েলে রুগানি। যে লড়াইয়ে পুরো ফুটবল দুনিয়া থাকতে তার সঙ্গে।

উল্লেখ্য, তার আগে কোনো ফুটবলার ভয়াবহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা, তা শোনা যায়নি। সেই দিক থেকে বলা চলে জুভেন্টাসের এই ইতালিয়ান ডিফেন্ডারই প্রথম ফুটবলার হিসেবে শিকার হলেন করোনার!

কেআর

 

: আরও পড়ুন

আরও