করোনা আতঙ্কে লা লিগা বন্ধ চান খেলোয়াড়েরা
Back to Top

ঢাকা, বুধবার, ৮ জুলাই ২০২০ | ২৪ আষাঢ় ১৪২৭

করোনা আতঙ্কে লা লিগা বন্ধ চান খেলোয়াড়েরা

পরিবর্তন ডেস্ক ৫:০৭ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

করোনা আতঙ্কে লা লিগা বন্ধ চান খেলোয়াড়েরা
বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মরণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে স্থবির হয়ে পড়েছে বিম্ব ক্রীড়াঙ্গন। সাময়িক বন্ধ হয়ে গেছে অনেক অনেক ক্রীড়া ইভেন্ট। বন্ধ হওয়ার এই ঢেউ লেগেছে ফুটবলেও। করোনা ভাইরাস আতঙ্কে ইতালিয়ান সিরি আ’ এরই মধ্যে সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। স্প্যানিশ লা লিগা এখনো বন্ধ ঘোষণা করা হয়নি। তবে মানুষের গণ জমায়েত ঠেকাতে দর্শকশূন্য মাঠে ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে লা লিগা কর্তৃপক্ষ।

মানে আগামী দুই সপ্তাহ দর্শকবিহীন মাঠে ফুটবল খেলবেন মেসিরা। সবার ভালোর কথা বিবেচনা করেই দর্শকদের মাঠে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা মানতে পারছেন না লা লিগায় খেলা ফুটবলাররা। দর্শকবিহীন মাঠে খেলা নয়, খেলোয়াড়েরা বরং ইতালিয়ান সিরি আ’র মতো লা লিগাও আপাতত বন্ধ চান।

যাদের জন্য ফুটবল খেলা, সেই দর্শকেরাই যদি খেলা দেখতে না পারেন, তাহলে খেলে লাভ কি! তাছাড়া করোনা আতঙ্ক তো খেলোয়াড়দেরও আছে। দর্শকেরা দল বেধে মাঠে গেলে যেমন করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকে, তেমনি আশঙ্কা থাকে খেলোয়াড়েরা দল বেধে খেললেও। তাই খেলোয়াড়েরা মনে করছেন, খেলার চেয়ে স্বাস্থ আগে। দর্শকদের বিনোদন এবং নিজেদের ভালোর কথা বিবেচনা করেই লা লিগা আপাতত বন্ধ চান খেলোয়াড়েরা।

তবে এই চাওয়াটা এখনো পর্যন্ত লা লিগার তুলনামূলক ছোট দলগুলোর খেলোয়াড়দের মধ্যেই সীমাবদ্ধ। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাতলেতিকো মাদ্রিদ, ভ্যালেন্সিয়ার মতো বড় দলগুলোর খেলোয়াড়েরা এখনো এ বিষয়ে আলাদাভাবে মুখ খুলেননি। তবে সবার পক্ষ থেকে লা লিগার খেলোয়াড়দের সংগঠন এএফইও খেলোয়াড়দের পক্ষ নিয়ে লিগ আপাতত বন্ধ রাখার অনুরোধ জানিয়েছে।

লা লিগার পুঁচকে দল সেল্টা ভিগোর ডিফেন্ডার ডেনিস সুয়ারেজ সামাজিক যোগাযোগের মাধ্যমে এক পোস্টে লিখেছেন, ‘আমরা দর্শকদের জন্যই খেলে থাকি। সেই দর্শকদের ছাড়া খেলার কোনো মানেহয় না।’ রায়ে ভায়োকানোর মিডফিল্ডার মারিও সুয়ারেজ লিখেছেন, ‘দর্শক ছাড়া খেলাধুলায় বিশেষ করে ফুটবলে অংশ নেওয়ার কোনো অর্থ নেই।’

রিয়াল জারাগোজার কোচ ভিক্টর ভালদেজ এবং ক্লাব ওসাসুনাও তাদের সঙ্গে সুর মিলিয়েছেন। তাদের এই দাবি এত দ্রুতই ভাইরাল হয়েছে যে, খুব শিগগিরই বড় দলগুলোর খেলোয়াড়েরাও ‘লিগ বন্ধের দাবিতে সোচ্চার হবেন বলে ধারণা করা হচ্ছে।

কেআর

 

: আরও পড়ুন

আরও