জেলেই থাকতে হচ্ছে রোনালদিনহোকে
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ | ১ শ্রাবণ ১৪২৭

জেলেই থাকতে হচ্ছে রোনালদিনহোকে

পরিবর্তন ডেস্ক ৩:৫৯ অপরাহ্ণ, মার্চ ০৯, ২০২০

জেলেই থাকতে হচ্ছে রোনালদিনহোকে
জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে ঢুকে ভালোই বিপাকে পড়েছে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী ফুটবলার রোনালদিনহো। শুধু জাল পাসপোর্টই নয়, দেশটিতে ঢুকে আরো কিছু আইনও নাকি ভেঙেছেন এক সময়ের জাদুকরী ফুটবলার। ফলে আপাতত প্যারাগুয়ের জেলেই আটক থাকতে হচ্ছে তাকে।

২০১৮ সালে ব্রাজিলের আদালত রোনালদিনহো পাসপোর্ট জব্দ করে। অনুমতি ছাড়া চিনি কল বানানোয় তাকে ২৩ লাখ ডলার জরিমানা করা হয়েছিল। কিন্তু সেই জরিমানা দিতে না পারায় তার পাসপোর্ট জব্দ করা হয়।

পাসপোর্ট না পেয়ে জাল পাসপোর্টের আশ্রয় নেন সাবেক এই বার্সেলোনার তারকা। সেই পাসপোর্ট নিয়েই তিনি ও তার ভাই রবার্তো প্যারাগুয়েতে একটি দাতব্য প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যোগ দিতে ব্রাজিল ছাড়েন।

পাসপোর্টে সবাই ঠিক ছিল। শুধু জাতীয়তার জায়গায় রোনালদিনহো প্যারাগুয়ের নাগরিকত্ব দেখিয়েছেন। বিষয়টি সন্দেহ হওয়ায় আটক করা হয় রোনালদিনহো ও তার ভাইকে। তাদের বিরুদ্ধে জাল কাগজপত্র দেখিয়ে প্যারাগুয়ে প্রবেশের অভিযোগ আনা হয়েছে।

এদিকে রোনালদিনহো ও তার ভাইকে জেলে আটকে রাখার নির্দেশ দিয়েছে প্যারাগুয়ের আদালত। দেশটির আইন অনুযায়ী ৬ মাস চলবে তদন্ত কাজ। ফলে ততোদিন পর্যন্ত জেলেই থাকতে হতে পারে তাকে।

এদিকে রোনালদিনহোর আইনজীবী এই আটককে অবমাননাকর ও বেআইনি উল্লেখ করে বলেছেন, ‘তারা স্বীকার করেছে যে জাল পাসপোর্ট ছিল তাদের কাছে। রবার্তো ও রোনালদিনহো জানত না এই পাসপোর্টে কোনো ভুল আছে। আর তারা কর্তৃপক্ষকে সর্বোচ্চ সহযোগিতা করেছে।’

পিএ

 

: আরও পড়ুন

আরও