বিতর্কিত পেনাল্টি গোলে বার্সাকে জেতালেন মেসি
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬

বিতর্কিত পেনাল্টি গোলে বার্সাকে জেতালেন মেসি

পরিবর্তন ডেস্ক ১০:২২ পূর্বাহ্ণ, মার্চ ০৮, ২০২০

বিতর্কিত পেনাল্টি গোলে বার্সাকে জেতালেন মেসি

রিয়াল সোসিয়েদাদ। বার্সেলোনার খুবই প্রিয় প্রতিপক্ষ। যাদেরকে নিজেদের ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে সর্বশেষ ২১ ম্যাচেই হারিয়েছে বার্সেলোনা। প্রিয় এই প্রতিপক্ষের বিপক্ষে বার্সেলোনা জয় পেয়েছে কালও। তবে কাল ন্যু-ক্যাম্পে জয় পেতে বার্সেলোনার খেলোয়াড়দের ঘাম ছুটেছে। ১-০ গোলের জয়টাও এসেছে রেফারি-সৌভাগ্য, বিতর্কিত পেনাল্টি গোলে!

পেনাল্টি থেকে গোল করে দলকে ঘাম ঝরানো জয়টা এনে দিয়েছেন অধিনায়ক লিওনেল মেসি। যে জয়ে রিয়াল মাদ্রিদকে টপকে আবার পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে বার্সেলোনা। ২৭ ম্যাচে এখন ৫৮ পয়েন্ট বার্সেলোনার। এক ম্যাচ কম খেলে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৬। আজ রোববার রিয়াল বেটিসের বিপক্ষে ম্যাচ আছে রিয়াল মাদ্রিদের। যে ম্যাচে জিততে পারলে আবার শীর্ষে উঠতে পারবে রিয়াল।

ম্যাচের ফল যাই হোক, সাম্প্রতিক সময়ে বার্সেলোনার মাঠের পারফরম্যান্সে খুশি নন সমর্থকেরা। মেসিদের মাঠের পারফরম্যান্স সত্যিই হতাশাজনক। আগের সেই আধিপত্য বিস্তারকারী উজ্জীবিত ফুটবল আর খেলতে পারছে না বার্সা। কালও এই অপবাদ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে মেসিদের।

বল পজেশনে রাখার লড়াইয়ে বার্সা খানিকটা এগিয়ে ছিল বটে; তবে প্রতি আক্রমণে রিয়াল সোসিয়েদাদই ভয় ছড়িয়েছে বেশি। তবে কোনো দলই গোল করতে পারছিল না। অবশেষে ৮০ মিনিটে বার্সেলোনার সাহার্যকারী হয়ে আসেন রেফারি। অনিচ্ছাকৃত হ্যান্ডবলেও তিনি ভিএআরের সহায়তা নিয়ে দিয়ে বসেন পেনাল্টি!

আধুনিক ফুটবলে অনিচ্ছাকৃত হ্যান্ডবলে পেনাল্টি দেওয়ার নিয়ম নেই। কিন্তু কাল রেফারি ভিডিও দেখার পরও সেই বিতর্কিত কাজটা করেছেন। বার্সেলোনার ক্রস থেকে উড়ে আসা বল সোসেয়দাদের ডিফেন্ডার লে নরমান্ডের বাহুতে লাগে। ভিডিওতে স্পষ্ট দেখা যায় বল, অনিচ্ছাকৃতভাবেই লে নরমান্ডের বাহুতে লেগেছে। তিনি বল দেখেন-ইনি। তারপরও রেফারি বার্সেলোনাকে পেনাল্টি উপহার দেন।

সেই উপহার থেকে গোল করে দলকে জিতিয়েছেন মেসি। রেফারির বিতর্কিত পেনাল্টি সিদ্ধান্ত স্পেনের সাবেক রেফারিরাও বিস্মিত! রিয়াল সোসিয়েদাদ প্রচণ্ড ক্ষুব্ধ। কিন্তু কে বেজাড়, কে হতাশ, তা দেখতে বার্সেলোনার বয়েই গেছে! তারা বরং জয়ের মাধ্যমে পূর্ণ ৩টি পয়েন্ট তুলে নিতে পেরে খুব খুশি।

বার্সেলোনা অবশ্য ম্যাচে আরও একটি গোল করেছিল। কিন্তু ইনজুরি সময়ে করা ডিফেন্ডার জর্ডি আলবার সেই গোলটি বাতিল হয়েছে অফসাইডের কারণে। তবে গোলদাতা জর্ডি আলবা নন, অফসাইডের ফাঁদে পা দেন ক্রস বাড়ানো আনসু ফাতি।

কেআর 

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও