ক্যাসিনো মালিকের দাওয়াতে প্যারাগুয়েতে গ্রেপ্তার রোনালদিনহো!
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ | ১ শ্রাবণ ১৪২৭

ক্যাসিনো মালিকের দাওয়াতে প্যারাগুয়েতে গ্রেপ্তার রোনালদিনহো!

পরিবর্তন ডেস্ক ৩:০৫ অপরাহ্ণ, মার্চ ০৭, ২০২০

ক্যাসিনো মালিকের দাওয়াতে প্যারাগুয়েতে গ্রেপ্তার রোনালদিনহো!
কেউ একবার ঝামেলা বা বিতর্কের জালে জড়িয়ে পড়লে তার পক্ষে আর সেই জাল ছিন্ন করা সম্ভব হয় না! রোনালদিনহোর কথাই ধরুণ। নৈশ ক্লাব আর পর নারীর নেশায় পড়ে নিজের অবিশ্বাস্য ক্যারিয়ারটা অকালেই শেষ করেছেন। উচ্ছৃঙ্খল সেই জীবনে কত বার যে পুলিশের হাতে পড়েছেন ব্রাজিলিয়ান তারকা, হিসেব নেই। তবে অন্ধকার দুনিয়া ছেড়ে বেশ কিছুদিন ধরেই ‘ভালো মানুষি’ জীবনে ফিরেছেন রোনালদিনহো। কিন্তু তাতেও বিতর্ক পিছু ছাড়েনি তার। বরং আরও একবার ‘ভুল’ কারণে সংবাদ শিরোনাম ব্রাজিল তারকা। পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন রোনালদিনহো।

৩৯ বছর বয়সী রোনালদিনহো এবার গ্রেপ্তার আবার হয়েছেন প্যারাগুয়েতে গিয়ে, রাজধানী আসুনসিয়েনে। মানে তাকে গ্রেপ্তার করেছে প্যারাগুয়ের পুলিশ। রোনালদিনহোর সঙ্গে তার ভাই রবার্তোকেও গ্রেপ্তার করেছে প্যারাগুয়ের পুলিশ। গ্রেপ্তারের কারণ? পুলিশ জানিয়েছে, প্যরাগুয়ের জাল পার্সপোর্ট নিয়ে প্যারাগুয়েতে ঢুকেছিলেন তারা! হোটেলে অভিযান চালিয়ে তাদের কাছে প্যারাগুয়ের জাল পাসপোর্ট পেয়েছে পুলিশ।

রোনালদিনহো এবং তার ভাই নিজেদের দোষ স্বীকারও করেছেন। তবে দোষ স্বীকারের পাশাপাশি রোনালদিনহো দাবি করেছেন, তারা আসলে প্রতারণার শিকার। ব্রাজিলের বৈধ পাসপোর্ট নিয়েই প্যারাগুয়েতে গিয়েছেন তারা। কিন্তু প্রতারক চক্র চতুরতার সঙ্গে তাদের হাতে প্যারাগুয়ের জাল পাসপোর্ট ধরিয়ে দিয়েছে। তাদেরকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে প্যারাগুয়ের জনপ্রশাসন মন্ত্রণালয় এক টুইট বার্তায় লিখেছে, ‘অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানারা জারি করা হয়। এবং তাদেরকে জাল কাগজ (জাল পাসপোর্ট) ব্যবহার করার অভিযোগ আনা হয়েছে।’ গ্রেপ্তারের পাশাপাশি তাদেরকে আদালতে হাজির করার নির্দেষও দেওয়া হয়েছে। আগামীকাল রোববার তাদেরকে আদালতে হাজির করা হবে।

রোনালদিনহো ও তার ভাই গ্রেপ্তার হতে পারেন, গত দুদিন ধরেই ফুটবল দুনিয়ায় হইচই ফেলে এই গুঞ্জন। তবে প্যারাগুয়ের সরকারি কৌঁসুলি ফেদেরিকো দেলফিনো সুখবরই শুনিয়েছিলেন রোনালদিনহো ও বিশ্বজুড়ে তার ভক্ত-শুভাকাঙ্খিদের। বলেছিলেন রোনালদিনহো ও তার ভাই নিজেদের দোষ স্বীকার করেছেন। কাজেই তাদেরকে সাজা পেতে হবে না।

কিন্তু দুদিনের নাটকের পর গতকাল রাতে ঠিকই তাদের গ্রেপ্তার করা হয়েছে। গণমাধ্যম সূত্রের খবর, রোনালদিনহো ও তার ভাই রবার্তো প্যারাগুয়েতে গিয়েছেন আসলে এক ক্যাসিনো মালিকের আমন্ত্রণে! সেখানে একটা ফুটবল ক্লিনিক এবং বেশ কিছু প্রচারণামূলক অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্যই তাকে দাওয়াত করেন নেন ওই ক্যাসিনো মালিক।

কিন্তু আসুনসিয়েন বিমানবন্দর থেকে নির্ধারিত হোটেলে যেতেই বিপত্তিটো ঘটে। হোটেলে অভিযান চালিয়ে তাদের কাছ থেকে প্যারাগুয়ের জাল পরিচয়পত্র উদ্ধার করে পুলিশ। ব্রাজিলিয়ান হিসেবে তার কাছে প্যারাগুয়ের পরিচয়পত্র থাকাটাই অস্বাভাবিক ব্যাপার। এবং সেই পরিচয়পত্রটিও আবার জাল!

অথচ ব্রাজিল থেকে পার্শ্ববর্তী দেশ প্যরাগুয়েতে যেতে আইনগতভাবে কোনো পাসপোর্টই লাগে না! কিনা পাসপোর্টেই প্যারাগুয়েতে ঘুরে বেড়াতে পারেন ব্রাজিলিয়ানরা। সেখানে তাদের কাছে প্যারাগুয়ের জাল পাসপোর্ট কেন? রোনালদিনহো এবং তার ভাই এই প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি।

এখন তাদের ভাগ্যে কি শাস্তি অপেক্ষা করছে, জানা যাবে কাল আদালতে হাজির করার পর।

কেআর

 

: আরও পড়ুন

আরও