‘যে হলুদকার্ডে মেসির সঙ্গে বার্সেলোনাও ঝুঁকিতে'
Back to Top

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬

‘যে হলুদকার্ডে মেসির সঙ্গে বার্সেলোনাও ঝুঁকিতে'

পরিবর্তন ডেস্ক ৩:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

‘যে হলুদকার্ডে মেসির সঙ্গে বার্সেলোনাও ঝুঁকিতে'

জয়ের স্বপ্ন এঁকে গেলেও কাল ডিয়েগো ম্যারাডোনার স্মৃতিবিজরিত নাপোলির বিপক্ষে জিততে পারেনি লিওনেল মেসিদের বার্সেলোনা। তবে জয়ের সমান স্বস্তির ড্র (১-১) নিয়েই ফিরেছে বার্সেলোনা। পেয়েছে মহামূল্যবান একটা অ্যাওয়ে গোল। যে অ্যাওয়ে গোলের সুবাদে আগামী ১৮ মার্চ নিজেদের ঘরের মাঠের ফিরতি লেগে গোলশূন্য ড্র হলেও শেষ আটে উঠে যাবে বার্সা।

স্বাভাবিকভাবেই বার্সেলোনা শিবিরে বইছে স্বস্তির বাতাস। তবে এই স্বস্তির ভেতরে কাল বড় একটা অস্বস্তিও যোগ হয়েছে বার্সেলোনা শিবিরে। অস্বস্তিটা অধিনায়ক স্বয়ং মেসিকে নিয়ে। কাল টুর্নামেন্টে দ্বিতীয় বারের মতো হলুদকার্ড পেয়েছেন মেসি। যে হলুদকার্ড স্বয়ং মেসি এবং তার দল বার্সেলোনাকে ফেলে দিয়েছে ঝুঁকির মধ্যে। আগামী ৩ ম্যাচের মধ্যে আরেকটি হলুদকার্ড পেলেই মেসির ভাগ্যে নেমে আসবে নিষেধাজ্ঞার খড়্গ। খেলতে পারবেন সেমিফাইনালে।

কাল ম্যাচের ৬৭ মিনিটে প্রতিপক্ষ নাপোলির এক খেলোয়াড়কে কড়া ট্যাকল করে হলুদকার্ড পান মেসি। এর আগে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে গ্রুপপর্বের ফিরতি ম্যাচটিতেও হলুদকার্ড পেয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার। দুই হলুদকার্ডে তিনি এখন সুতোর উপর ঝুলছেন। ১৮ মার্চ নাপোলির বিপক্ষে শেষ ষোল’র ফিরতি লেগ এবং কোয়ার্টার ফাইনালের দুই লেগের কোনো একটিতে হলুদকার্ড পেলেই মেসিকে পড়তে হবে নিষেধাজ্ঞার মুখে।

বার্সেলোনা সেমিফাইনালে উঠলেও মেসিকে থাকতে হবে দর্শক হয়ে। সম্ভাব্য এই নিষেধাজ্ঞার কথা মাথায় রেখে মেসি নিশ্চয় বাড়তি সতর্ক হয়ে খেলবেন! হলুদকার্ড নেমে আসে, এমন অপরাধ হয়তো করতে চাইবেন তিনি। মনে মনে যতই সতর্ক থাকুন, ভেতরে ভেতরে ‘কখন কি হয়’ শঙ্কা কাজ করবেই। মেসির চেয়েও হয়তো বেশি ভয়ে থাকবে তার দল বার্সেলোনা। কারণ, মেসি নিষিদ্ধ হলে সেমিফাইনালে উঠে যে স্বস্তি পাবে না বার্সেলোনা।

কেআর

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও