আর্জেন্টাইন মার্টিনেজকে রিয়াল কিনবে ১১৫ মিলিয়নে!

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৯ ফাল্গুন ১৪২৬

আর্জেন্টাইন মার্টিনেজকে রিয়াল কিনবে ১১৫ মিলিয়নে!

পরিবর্তন ডেস্ক ৩:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

আর্জেন্টাইন মার্টিনেজকে রিয়াল কিনবে ১১৫ মিলিয়নে!

লাওতারো মার্টিনেজ। লিওনেল মেসির এই স্বদেশির দিকে প্রথম হাত বাড়িয়েছিল বার্সেলোনা। কিন্তু বার্সেলোনা নয়, ২২ বছর বয়সী এই আর্জেন্টাইনকে কিনতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। আর্জেন্টিনার জনপ্রিয় পত্রিকা টিওয়াইসি দিয়েছে এই খবর। পত্রিকাটির দাবি, রিলিজ ক্লজের পুরো ১১৫ মিলিয়ন ইউরো দিয়েই মার্টিনেজকে কিনতে চাচ্ছে রিয়াল।

তবে এই মুহূর্তে। রিয়াল মার্টিনেজের সঙ্গে চুক্তিটা করবে আগামী গ্রীষ্মের দলবদলের সময়। রিলিজ ক্লজের অঙ্ক নিয়ে অবশ্যভিন্ন মত রয়েছে। কেউ বলছেন, ইতালিয়ান ক্লাব ইন্টারমিলানে মার্টিনেজের রিলিজ ক্লজ ১১৫ মিলিয়ন ইউরো। কেউ বলছে অঙ্কটা ১১১ মিলিয়ন ইউরো। কেউ বা আবার বলছে ১২০ মিলিয়ন ইউরো। অঙ্কটা যেটাই হোক. টিওয়াইসির দাবি রিলিজ ক্লজের পুরো টাকা দিয়েই তাকে ইন্টারমিলান থেকে ছিনিয়ে আনবে রিয়াল!

লাওতারো মার্টিনেজ নিজের প্রতিভার ঝলকানি দেখিয়েছেন আগেই। তবে আলাদাভাবে বিশ্ববাসীর নজর কাড়তে শুরু করেছেন ২০১৮ বিশ্বকাপের পর থেকে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে চরম ব্যর্থতার পর নতুন করে পথ চলার ঘোষণা দেয় আর্জেন্টিনা। নতুন করে পথ চলার সেই পরিকল্পনার অংশ হিসেবেই প্রথম বারের মতো আর্জেন্টিনার জাতীয় দলে ডাক পান ২২ বছর বয়সী তরুণ।

মেসি, সার্জিও আগুয়েরো, অ্যাঙ্গেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েইনদের অনুপস্থিতিতে মার্টিনেজ জাতীয় দলে ডাক পেয়েই আলাদাভাবে দৃষ্টি কাড়েন সবার। গত দেড় বছরে জাতীয় দলে নিজের জায়গটাই শুধু পাকা করেননি, এই মুহূর্তে আর্জেন্টাইনদের সবচেয়ে বড় প্রত্যাশার নাম লাওতারো মার্টিনেজ। এমনকি বিশ্বসেরা লিওনেল মেসির চেয়েও মার্টিনেজকে ঘিরে আর্জেন্টাইনদের প্রত্যাশা এখন বেশি!

জাতীয় দলের হয়ে ১৭ ম্যাচে ৯ গোল করা মার্টিনেজ ক্লাব ইন্টার মিলানেরও আক্রমণভাগের অন্যতম বড় ভরসা।  এই মৌসুমেও দুর্দান্ত ফর্মে রয়েছেন। সব মিলে মৌসুমে ২৮ ম্যাচে করেছেন ১৬টি গোল। সঙ্গে ৪টি অ্যাসিস্টও করেছেন। স্বাভাবিকভাবেই আর্জেন্টাইন তরুণ তুর্কিকে কেনার জন্য ইউরোপের বড় বড় ক্লাবগুলো ওত পেতে রয়েছে।

তবে সবচেয়ে বেশি আগ্রহটা দেখিয়েছে বার্সেলোনা। ৩৩ বছর বয়সী লুইস সুয়ারেজের বিকল্প হিসেবেই মার্টিনেজকে কেনার পরিকল্পনা ছিল বার্সেলোনার। কিন্তু কাতালন ক্লাবটির সেই পরিকল্পনা বাস্ততার মুখ দেখেনি দুটি কারণে। প্রথমত, মার্টিনেজকে কেনার মতো বিশাল অঙ্কের নগদ টাকা এই মুহূর্তে বার্সেলোনার তহবিলে নেই।

দ্বিতীয়ত কারণটি স্বয়ং অধিনায়ক মেসি। গণমাধ্যম সূত্রে খবর, মেসিই স্বদেশি মার্টিনেজকে সতীর্থ হিসেবে চান না। মেসি নাকি মার্টিনেজকে কিনতে বার্সেলোনা কর্তাদের মানাও করেছেন। তারপরও অবশ্য বার্সেলোনা মার্টিনেজের পিছু ছাড়েনি। তবে তাদের পিছুটানের সুযোগটা কাজে লাগাতে চাইছে রিয়াল।

টিওয়াইসির দাবি, এরই মধ্যে রিয়াল মার্টিনেজকে প্রস্তাবও দিয়েছে। মার্টিনেজ টিওয়াইসির কাছে স্বীকারও করেছেন তা, ‘আমার কাছে অনেক প্রস্তাবই আছে। তারাও (রিয়াল মাদ্রিদ) আমার সঙ্গে কথা বলেছে।’ ক্রিস্তিয়ানো রোনালদো চলে যাওয়ার পর থেকেই গোলখরায় ভুগছে রিয়াল। বর্তমানে গোলের প্রধান কারিগর যিনি সেই করিম বেনজেমার বয়স হয়ে গেছে ৩৩। ফরাসি এই ফরোয়ার্ডের বিকল্প হিসেবেই মার্টিনেজকে কেনার পরিকল্পনা করেছে রিয়াল।

কেআর

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও