৩২৪ কোটি টাকা হলেই এই ব্রাজিলিয়ানকে পাবে বার্সা
Back to Top

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ২০ চৈত্র ১৪২৬

৩২৪ কোটি টাকা হলেই এই ব্রাজিলিয়ানকে পাবে বার্সা

পরিবর্তন ডেস্ক ২:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২০

৩২৪ কোটি টাকা হলেই এই ব্রাজিলিয়ানকে পাবে বার্সা

একজন মানসম্পন্ন বিকল্প স্ট্রাইকার কেনার ইচ্ছা কি বার্সেলোনার পূরণ হবে? হবে কিনা, বলবে সময়। তবে কার্পণ্য নীতি পরিহার করে ৩২৪ কোটি টাকা ঢাললেই বার্সেলোনা পেয়ে যাবে মানসম্পন্ন বিকল্প স্ট্রাইকার। ঘরে তুলতে পারবে পছন্দের উইলিয়ান হোসেকে। বার্সেলোনার কর্তারা মুক্তি পাবেন বিকল্প স্ট্রাইকার কেনার জন্য দীর্ঘদিন ধরে পথ হাঁটার ক্লান্তি থেকে!

রিয়াল সোসিয়েদাদ বার্সেলোনার কর্তাদের স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, উইলিয়ান হোসেকে নিতে চাইলে পাক্কা ৩৫ মিলিয়ন ইউরো গুণতে হবে। এর এক টাকা কমেও তারা ব্রাজিলিয়ান এই স্ট্রাইকারকে বিক্রি করবে না। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৩২৪ কোটি ৫ লাখ ৬৪ হাজার ৩৬২ টাকা মাত্র।

বার্সেলোনা গত গ্রীষ্ম থেকেই একজন বিকল্প স্ট্রাইকার কেনার চেষ্টা করছে। সেই থেকে এ পর্যন্ত ডজন খানেক স্ট্রাইকারের দিকে হাতও বাড়িয়েছে। কিন্তু মাছের বাজারের মতো দরদাম করার নীতি গ্রহণের কারণে একজনকেও ‘হ্যাঁ’ বলাতে পারেনি। ফলে স্ট্রাইকার কেনার ইচ্ছ অপূর্ণ অবস্থাতেই শেষ হয়ে যায় গ্রীষ্মের দলবদল মৌসুম।

তখন পরিকল্পনা আঁটে গ্রীষ্মের অপূর্ণ কাজ জানুয়ারির শীতকালীন উইন্ডোতে পূর্ণ করার। কিন্তু মাছ ক্রেতার মতো কৃপণতার কারণে জানুয়ারির দলবদলেও কাউকে কিনতে পারেনি বার্সা। ফলে ইচ্ছা অপূর্ণ অবস্থাতে শীতকালীন দলবদল উইন্ডোও বন্ধ হয়ে গেছে। তারপরও লুইস সুয়ারেজ ও উসমানে ডেম্বেলের চোট বিবেচনায় নিয়ে বার্সেলোনাকে একজন বিকল্প স্ট্রাইকার কেনার অধিকার দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

বিশেষ বিবেচনার অধিকার পেয়ে হন্যে হয়ে একজন মানসম্পন্ন স্ট্রাইকার কেনার জন্য মরিয়া হয়ে উঠেছে বার্সেলোনা। আসলে মরিয়া হওয়া ছাড়া উপায়ও নেই। সুয়ারেজ-ডেম্বেলের চোটের কারণে কোচ কিকে সেতিয়েনকে আক্রমণ সাজাতেই হিমশিম খেতে হচ্ছে।

স্ট্রাইকারের অভাবে মাঠেও বার্সেলোনাকে খেসারত দিতে হচ্ছে। ফলে বাধ্য হয়েই বার্সা স্ট্রাইকার শূন্যতা পূরণে মরিয়া। এজন্য নতুন করে জনাতিনেক স্ট্রাইকারকে পছন্দও করেছে বার্সা। রিয়াল সোসিয়েদাদের ব্রাজিলিয়ান স্ট্রাইকার উইলিয়ান হোসে তাদেরই একজন। কিন্তু মরিয়া হলেও বার্সেলোনা মাছের বাজারে মতো দরদাম করার কৃপণতার নীতি থেকে সরে আসেনি!

নতুন করে পছন্দ করা তিনজনের সঙ্গেই দর কষাকষি শুরু করে দিয়েছে। এই দর কষাকষির প্রেক্ষিতেই রিয়াল সোসিয়েদাদ উইলিয়ানের জন্য শেষ প্রাইসট্যাগটা জানিয়ে দিল। ক্লাবটি পরিস্কার বলে দিয়েছে, উইলিয়ানকে নিতে চাইলে বার্সেলোনা যেন ৩৫ মিলিয়ন ইউরোর চেক রেডি করে।

কিন্তু স্প্যানিশ গণমাধ্যমের খবর, ২৮ বছর বয়সী এই ব্রাজিলিয়ানকে ঘরে তোলার জন্য বার্সেলোনা নগদ ২৩ মিলিয়ন ইউরো ও বোনাস প্রদানের প্রস্তাব করেছে। কিন্তু রিয়াল সোসিয়েদাদ এত কম টাকায় উইলিযানকে হাতছাড়া করতে রাজি নয়।

সোসিয়েদাদের হয়ে মৌসুমে সব মিলে ২২ ম্যাচে ৮ গোল করেছেন উইলিয়ান। এমন সাদামাটা পারফরম্যান্সের ২৮ বছর বয়সী এক বুড়ো স্ট্রাইকারের জন্য ৩৫ মিলিয়ন ইউরো দামটা একটু চড়াই। কিন্তু রিয়াল সোসিয়েদাদ এই দাম পেতেই অনড়। কারণ, ব্রাজিলিয়ান এই তারকার দিকে একযোগে হাত বাড়িয়েছে ৪টি ইংলিশ ক্লাব— ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহাম, নিউক্যাসল ও ওয়েস্ট হ্যাম।

ইংলিশ ক্লাবগুলোর আগ্রহ দেখে সোসিয়েদাদের আশা, তারা ৩৫ মিলিয়নেই বিক্রি করতে পারবে উইলিয়ানকে। বার্সাকেও তাই শেষ কথাটা বলে দিয়েছে। এখন বার্সেলোনা এই টাকা দিতে রাজি হলে উইলিয়ানকে পাবে। নয়তো বাধ্য হয়ে এই ব্রাজিলিয়ানের আশা বাদ দিয়ে বার্সাকে হাঁটতে হবে অন্য পছন্দের দিকে।

কেআর

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও