চুপিচুপি এই আলবেনিয়ানকে কিনল বার্সেলোনা

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৭ ফাল্গুন ১৪২৬

চুপিচুপি এই আলবেনিয়ানকে কিনল বার্সেলোনা

পরিবর্তন ডেস্ক ৬:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২০

চুপিচুপি এই আলবেনিয়ানকে কিনল বার্সেলোনা

মঙ্গলবার ব্রাজিলিয়ান তরুণ রেইনিয়ের জেসুসের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিটা সেরে ফেলেছে রিয়াল মাদ্রিদ। মানে দলের শক্তি বৃদ্ধিতে ৩০ মিলিয়ন ইউরো ঢেলে আরও একজন নতুন খেলোয়াড়কে দলে ভেড়াল রিয়াল। চিরপ্রতিদ্বন্দ্বীদের এই খুশির দিনে একই রকম একটা খুশির সংবাদের জন্ম দিয়েছে বার্সেলোনাও। কাতালন জায়ান্টরাও মঙ্গলবার নতুন এক খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করেছে। চুপিচুপি কিনেছে রেই মানাজ নামে এক তরুণ স্ট্রাইকারকে।

পুরো নাম রেই আলদো মানাজ। দেশ আলবেনিয়া। তবে বার্সেলোনার মূল দলের জন্য নয়। ২২ বছর বয়সী রেই মানাজকে কেনা হয়েছে বার্সেলোনা বি দলের জন্য। ফলে আপাতত তিনি বার্সেলোনা বি দলের হয়েই খেলবেন। বি দলে প্রত্যাশা পূরণ করতে পারলে পদোন্নতি পেয়ে হয়ে যেতে পারবেন মূল দলে বিশ্বসেরা লিওনেল মেসির সতীর্থ।

রেই মানাজ স্পেনেরই দ্বিতীয় বিভাগের দল আলবেসেতে খেলতেন। আলবেনিয়া জাতীয় দলের হয়েও খেলে ফেলেছেন একটা ম্যাচ। তারপরও এই তরুণকে একেবারে পানির দামে কিনেছে বার্সেলোনা। দলে ভিড়িয়েছে মাত্র ২ মিলিয়ন ইউরোর বিনিময়ে।

ফুটবলারদের বর্তমান আকাশচুম্বি বাজারে ২ মিলিয়ন ইউরো একেবারেই নগন্য। তবে দামে সস্তা হলেও আলবেনিয়ান তরুণ প্রতিভা-দক্ষতায় দারুণ। প্রতিভা-দক্ষতার ঝিলিক দেখিয়েই নজর কেড়েছেন বার্সেলোনার মতো বিশ্বসেরা ক্লাবের। আলবেসেতেতে প্রতিভার যে ঝলকানিটা দেখিয়েছেন, বার্সেলোনা বি দলের হয়েও তা দেখাতে পারলে মেসির সতীর্থ বনে যেতে পারবেন দ্রুতই।

কেআর

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও