দিবালাকে চুমু খেয়ে বিতর্কে রোনালদো

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১২ ফাল্গুন ১৪২৬

দিবালাকে চুমু খেয়ে বিতর্কে রোনালদো

পরিবর্তন ডেস্ক ১১:৩২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২১, ২০২০

দিবালাকে চুমু খেয়ে বিতর্কে রোনালদো

রোববার সিরি ‘আ’তে পার্মাকে ২-১ গোলে হারিয়েছে জুভেন্টাস। আর এই জয়ের নায়ক ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তুরিনের ক্লাবটির হয়ে এদিন জোড় গোল করেছেন পর্তুগিজ এই সুপারস্টার।

এই জোড়া গোলের মধ্যে দিয়ে রোনালদো জুভেন্টাসকে শুধু জয়ই এনে দেননি, নিজেও গড়েছেন এত্তগুলো কীর্তি। তার মধ্যে এমন একটা কীর্তি কাল গড়েছেন রোনালদো, যে কীর্তি ইতিহাসে আর কোনো খেলোয়াড়ের নেই।

এই ২ গোল মিলিয়ে সিরি আ’তে এ মৌসুমে ১৬ গোল হলো রোনালদোর। এ নিয়ে টানা সর্বশেষ ১৪ মৌসুমে লিগে অন্তত ১৫ গোল করার কৃতিত্ব দেখালেন রোনালদো। ইউরোপের শীর্ষ ৫টি লিগে (ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি ‘আ’, জার্মান বুন্দেসলিগা ও ফ্রেঞ্চ লিগ ওয়ান) ইতিহাসে কখনোই কোনো খেলোয়াড় এই কীর্তি গড়তে পারেননি।

অনন্য এই কীর্তির পাশাপাশি ছোটখাট কিছু রেকর্ডেও কাল নাম লিখিয়েছেন রোনালদো। এ নিয়ে জুভেন্টাসের হয়ে সিরি আ’র সর্বশেষ ৭ ম্যাচেই গোল করলেন তিনি। ২০০৫ সালে ফরাসি ফরোয়ার্ড ডেভিড ত্রেজেগের পর জুভেন্টাসের প্রথম খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। জুভেন্টাসের ইতিহাসে পঞ্চম খেলোয়াড় হিসেবে লিগের প্রথম ২০ ম্যাচে ১৬ গোল করার কৃতিত্ব দেখালেন তিনি।

এই ২ গোলের মধ্যদিয়ে ইউরোপিয়ান গোল্ডেন বুটের দৌড়েও চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির চেয়ে ২ গোলে এগিয়ে গেলেন রোনালদো। মেসি বার্সেলোনার হয়ে মেসি মৌসুমে এ পর্যন্ত করেছেন ১৪ গোল। গোল্ডেন বুটের দৌড়ে রোনালদোর উপরে কেবল সিরো ইমোবাইল ও রবার্ট লেভান্ডভস্কি।

এমন কীর্তিগড়া ম্যাচেও বিতর্কে জড়িয়ে পড়েছেন রোনালদো। প্রথমার্ধই রোনালদোর গোলে এগিয়ে যায় জুভেন্টাস। দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে পার্মা। অবশ্য তিন মিনিট পরেই ফের গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন রোনালদো।

বিতর্কের সূত্রপাত এরপরই। গোল করে উদযাপনের জন্য আর্জেন্টিনীয় সতীর্থ পাওলো দিবালার গলা জড়িয়ে সোজা কর্নার ফ্ল্যাগের দিকে দৌড়োতে শুরু করেন ‘সিআর সেভেন’। এসময় হঠাৎ এক কাণ্ড করে বসেন রোনালদো। দিবালার দিকে ঘুরে তাঁকে চুম্বন করে বসেন।

আর এই চুম্বন ঘিরেই যত বিতর্ক। সেই মুহূর্তের ভিডিও দ্রুত ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। সোশ্যাল মিডিয়ায় এই চুম্বন নিয়ে শুরু হয়ে গেছে তুমুল বিতর্ক।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও