জুভেন্টাসকে শীর্ষে তুললেন রোনালদো-ডেমিরাল

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ১৩ মাঘ ১৪২৬

জুভেন্টাসকে শীর্ষে তুললেন রোনালদো-ডেমিরাল

পরিবর্তন ডেস্ক ১:২১ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

জুভেন্টাসকে শীর্ষে তুললেন রোনালদো-ডেমিরাল

সেই ২০১১-১২ থেকে টানা ৮ মৌসুমেই ইতালিয়ান সিরি আ’র শিরোপা জিতেছেন জুভেন্টাস। তবে লিগে তুরিনের ওল্ড লেডিদের সেই একচ্ছত্র রাজত্বে এবার টক্কর দিচ্ছে ইন্টারমিলান। গতকালকে পর্যন্তও সিরি আ’র শীর্ষে ছিল ইন্টারমিলান।

তবে কাল ইন্টারকে টপকে আবার শীর্ষে পা রেখেছে জুভেন্টাস। জুভদের শীর্ষে তুললেন ক্রিস্তিয়ানো রোনালদো ও মেরিহ ডেমিরাল।

এই দুজনের কাঁধে চেপে কাল এএস রোমার মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে জুভেন্টাস। এই জয়ে ১৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ইন্টারমিলান। শনিবার যারা ১-১ গোলে ড্র হতাশায় পুড়েছে আটালান্টার বিপক্ষে।

রোমার মাঠে গিয়ে ম্যাচের ১০ মিনিটের মধ্যেই ২-০ গোলে এগিয়ে যায় সফরকারী জুভেন্টাস। ম্যাচের তৃতীয় মিনিটেই জুভদের এগিয়ে দেন মেরিহ ডেমিরাল। এরপর ১০ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। মৌসুমে যেটা পর্তুগিজ সুপারস্টারের ১৪তম লিগ গোল। যার মধ্যে ৯টি গোলই তিনি করলেন সর্বশেষ ৬ ম্যাচে।

১০ মিনিটের মধ্যেই ২-০ গোলে এগিয়ে, জুভরা রোমাকে গোল বন্যায় ভাসাবে বলেই মনে হচ্ছিল তখন। কিন্তু রোনালদো-দিবালারা ম্যাচে আর কোনো গোলই করতে পারেনি। উল্টো ৬৮ মিনিটে নিজেরাই একটা গোল হজম করে বসে। এএস রোমার হয়ে যে গোলটা করেন ড্যানিয়েল পেরোত্তি, পেনাল্টি থেকে।

কাল সিরি আ’র অন্য ম্যাচগুলোতে জিতেছে উদিনিসে, সাম্পদোরিয়া, তুরিনো, ফিওরেন্তিনা ও ভেরোনাও। উদিনিসে ৩-০ গোলে হারিয়েছে সাসসুয়োলোকে। সাম্পদোরিয়া ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ব্রেসিয়াকে।

বোলোনার বিপক্ষে তুরিনোর জয়টা ১-০ গোলে। স্পালের বিপক্ষে ফিওরেন্তিনাও জিতেছে ১-০ গোলের ন্যূনতম ব্যবধানে। জেনোয়ার বিপক্ষে ভেরোনার জয়টা জুভেন্টাসের মতো, ২-১ গোলে।

কেআর/এইচআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও