এবার এমবাপে-ইকার্দিকে ছাপিয়ে নায়ক নেইমার

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ১৩ মাঘ ১৪২৬

এবার এমবাপে-ইকার্দিকে ছাপিয়ে নায়ক নেইমার

পরিবর্তন ডেস্ক ১২:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

এবার এমবাপে-ইকার্দিকে ছাপিয়ে নায়ক নেইমার

কিলিয়ান এমবাপে, মাউরো ইকার্দি ও নেইমার। গোলের পর গোল করেই যাচ্ছে পিএসজির আক্রমণ ত্রয়ী। তবে গোল করার সেই মিছিলে কখনো বাকি দুজনকে ছাপিয়ে নায়কের আসন নেন এমবাপে, কোনো ম্যাচে ইকার্দি, আবার কোনো ম্যাচে নেইমার। কালও যেমন আক্রমণ ত্রয়ীর বাকি দুজনকে ছাপিয়ে নায়ক নেইমার।

কাল অবশ্য পিএসজি জয় পায়নি। তবে নেইমারের কাঁধে চেয়ে পিএসজি রোমাঞ্চকর ড্র করেছে মোনাকোর সঙ্গে। আক্রমণ, পাল্টা আক্রমণের ম্যাচটি শেষ হয়েছে ৩-৩ গোলে। দলকে মূল্যবান একটা পয়েন্ট এনে দিতে নেইমার করেছেন জোড়া গোল।

পিএসজির ঘরের মাঠ পার্স ডি প্রিন্সেসে ম্যাচের শুরুটাই হয় গোল-বৃষ্টির মাধ্যমে। প্রথম ১৩ মিনিটের ম্যাচটি দেখে ৩ গোল। ২৪ মিনিটের মাথায় দেখে চতুর্থ গোল। ৪২ মিনিটে পঞ্চম গোল।

দিন কয়েক আগে লিগ কাপে হ্যাটট্রিক করা মাউরো ইকার্দিকে কাল বিশ্রাম দিয়েছিলেন পিএসজির জার্মান কোচ টমাস টাচেল। তার পরিবর্তে নেইমার-এমবাপের সঙ্গে আক্রমণভাগে নামান পাওলো সারাবিয়াকে। এদের মধ্যে একমাত্র নেইমারই গোল পেয়েছেন।

ম্যাচের তৃতীয় মিনিটেই আনন্দে নেচে উঠে পার্স ডি প্রিন্সেস। মার্কো ভেরাত্তির পাশ থেকে বাঁ-পায়ের জোড়ালো শটে পিএসজিকে এগিয়ে দেন নেইমার। এরপর ৭ ও ১৩ মিনিটে দুই গোল করে ২-১ ব্যবধানে এগিয়ে যায় মোনাকো। পিএসজি সমতায় ফেরে ২৪ মিনিটে। তবে সেটা আত্মঘাতী গোলে। দলকে বিপদমুক্ত করতে গিয়ে বল নিজেদের জালেই ঢুকিয়ে দেন মোনাকোর ডিফেন্ডার ফোদে ভাল্লে। ৪২ মিনিটে আবার এগিয়েও যায় পিএসজি। পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে আবার লিড এনে দেন নেইমার।

এই ৩-২ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পিএসজি। বিরতি থেকে ফিরে সফরকারী মোনাকো সমতা ফেরাতে মরিয়া হয়ে উঠে। ফলও পায় ৭০ মিনিটে। অসাধারণ এক গোল করে মোনাকোকে সমতায় (৩-৩) ফেরান ইসলাম স্লমানি। বাকি সময় কোনো দলই আর জয়সূচক গোল করতে পারেনি।

কালকের এই জোড়া গোলের সুবাদে দুই অঙ্কে পৌঁছালেন নেইমার। মানে লিগে মৌসুমে তার গোল হলো ১০টি। মাত্র ১১ ম্যাচেই ১০ গোল করলেন তিনি। সব মিলে মৌসুমে ১৪ ম্যাচ খেলে ১২ গোল হলো ব্রাজিল তারকার।

কেআর/এইচআর 

 

ফুটবল: আরও পড়ুন

আরও