হ্যাটট্রিকে নেইমারের রেকর্ড ভাঙলেন জেসুস

ঢাকা, সোমবার, ২৭ জানুয়ারি ২০২০ | ১৪ মাঘ ১৪২৬

হ্যাটট্রিকে নেইমারের রেকর্ড ভাঙলেন জেসুস

পরিবর্তন ডেস্ক ১১:৩৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

হ্যাটট্রিকে নেইমারের রেকর্ড ভাঙলেন জেসুস

গতকাল বুধবারের রাতটি নিজের করে নিয়েছেন নেইমার। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গালাতাসারাইয়ের বিপক্ষে পিএসজিকে ৫-০ গোলের জয় এনে দিতে ব্রাজিল তারকা নিজে একটি গোল করেছেন। সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি। হয়েছেন ম্যাচসেরা। কিন্তু নেইমারের চেয়েও বেশি উজ্জ্বল ছিলেন তার স্বদেশি গ্যাব্রিয়েল জেসুস। ব্রাজিল তরুণ কাল ম্যানচেস্টার সিটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে নিজের প্রথম হ্যাটট্রিক করেছেন। ছুঁয়েছেন ক্যারিয়ারে ১০০ গোলের মাইলফলক। ভেঙে দিয়েছেন স্বদেশি নেইমারের একটা রেকর্ড।

এতসব কীর্তিই বলে দিচ্ছে কাল জাগরেবে গিয়ে কতটা উজ্জ্বল ছিলেন ম্যান সিটির তারকা। জেসুসের সঙ্গে রাতটি নিজেদের করে নিয়েছে ম্যান সিটিও। স্বাগতিক ডায়নামো জাগরেবকে হারিয়েছে ৪-১ গোলে। তবে হ্যাটট্রিক করে ম্যাচের সবটুকু আলোই কেড়ে নিয়েছেন জেসুস।

কাল চ্যাম্পিয়ন্স লিগে প্রথম হ্যাটট্রিকের পথে দ্বিতীয় গোলটি করেই ক্যারিয়ারে শততম গোলের মাইলফলকে পা রাখেন ব্রাজিল তারকা। শীর্ষ পর্যায়ের ফুটবলে এখন তার গোল সংখ্যা ১০১টি। এর মধ্যে ২৮টি গোল তিনি করেছেন ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসের হয়ে। ব্রাজিল জাতীয় দলের হয়ে করেছেন ১৮টি। এবং বাকি ৫৫টি গোল তিনি করলেন ম্যান সিটির হয়ে।

ম্যান সিটির হয়ে করা এই ৫৫ গোলের মধ্যে ১২টি গোল তিনি করেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে। মানে কাল হ্যাটট্রিকের পথে ছুঁয়েছেন চ্যাম্পিয়ন্স লিগে ১০ গোলের মাইলফলক। আর এখানেই তিনি স্বদেশি নেইমারের রেকর্ডটা ভেঙে ‍দিয়েছেন। ব্রাজিলিয়ানদের মধ্যে সবচেয়ে কম বয়সে চ্যাম্পিয়ন্স লিগে ১০ গোলের মাইলফলক ছুঁলেন তিনি।

এতদিন এই রেকর্ডটা ছিল নেইমারের দখলে। পিএসজি তারকা চ্যাম্পিয়ন্স লিগে ১০ গোলের মাইলফলক ছুঁয়েছিলেন ২৩ বছর ৭৫ দিন বয়সে। তাকে পেছনে ফেলে জেসুস নতুন রেকর্ডটা গড়লেন ২২ বছর ২৫২ দিন বয়সে। মানে কাল তার বয়স ছিল ২২ বছর ২৫২ দিন।

জেসুস আলো জ্বলার আগ পর্যন্ত কাল ম্যান সিটিই পিছিয়ে ছিল। ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিক ডায়নামো জাগরেব। ৩৪ মিনিটে ম্যান সিটিকে সমতায় ফেরান জেসুস। এই ১-১ সমতা নিয়েই বিরতিতে যায় ম্যান সিটি। বিরতির পর ফিরে জেসুস আরও বেশি আগ্রাসী হয়ে উঠেন। ৫০ ও ৫৪ মিনিটে আরও দুটি গোল করে পূর্ণ করেন চ্যাম্পিয়ন্স লিগে নিজের প্রথম হ্যাটট্রিক। দলকে এগিয়ে দেন ৩-১ গোলে। ৮৪ মিনিটে ম্যান সিটির জয়ের ব্যবধানটা ৪-১ করেন ফিল ফডেন।

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও