অবশেষে ‘দুই বন্ধু’ মিলে জেতালেন জুভেন্টাসকে

ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০ | ১৪ মাঘ ১৪২৬

অবশেষে ‘দুই বন্ধু’ মিলে জেতালেন জুভেন্টাসকে

পরিবর্তন ডেস্ক ১০:৫০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

অবশেষে ‘দুই বন্ধু’ মিলে জেতালেন জুভেন্টাসকে

গোলের পর একে অন্যের আলিঙ্গনে দুই বন্ধু ক্রিস্তিয়ানো রোনালদো ও গঞ্জালো হিগুয়েইন। রিয়াল মাদ্রিদে থাকতে এই দৃশ্যটা প্রতিনিয়তই দেখা যেত। দুই বন্ধু মিলে রিয়ালকে জিতিয়েছেন অনেক ম্যাচ। কিন্তু জুভেন্টাসে এসে রোনালদো বন্ধু হিগুয়েইনের ক্যারিয়ারটাই অনিশ্চিত করে দেন! ক্যারিয়ার বাঁচাতে হিগুয়েইন জুভেন্টাস ছেড়ে যোগ দেন এসি মিলানে। সেখান থেকে যান চেলসিতে। তবে এই মৌসুমে আবার জুভেন্টাসে ফিরেছেন। দুই বন্ধু কাঁধে কাঁধ মিলিয়ে খেলছেনও। কিন্তু দুই বন্ধু মিলে একই ম্যাচে গোল করা হয়ে উঠছিল না।

অবশেষে দুই বন্ধুর যুগলবন্দীর ফসল পেল জুভেন্টাস। গতকাল রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বেয়ার লেভারকুসেনের বিপক্ষে জুভেন্টাসকে জিতিয়েছেন দুই বন্ধু। রোনালদো ও হিগুয়েইন মিলে তুরিনের ওল্ড লেডি’দের পাইয়ে দিয়েছেন ২-০ গোলের জয়।

জুভেন্টাসের নকআউটপর্ব নিশ্চিত হয়েছে আগেই। নিশ্চিত ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াও। তাই চাইলে জুভেন্টাস কোচ কালকের গুরুত্বহীন ম্যাচটিতে দ্বিতীয় সারির দলই নামাতে পারতেন। কিন্তু সেই বিলাসিতা না দেখিয়ে শক্তিশালী দলই নামান কোচ মরিসিও সারি। আক্রমণ সাজান দলের প্রধান তিন অস্ত্র রোনালদো, হিগুয়েন ও পাওলো দিবালার সমন্বয়ে।

তার ফলও পেয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। অবশ্য নিজেদের মাঠে বেয়ার লেভারকুসেন চরম পরীক্ষাই নিয়েছে জুভেন্টাসের। কাল গ্রুপপর্বের শেষ ম্যাচটিতেও নকআউটপর্বের আশা বেঁচে ছিল লেভারকুসেনের। তারা জিতলে এবং গ্রুপের অন্য ম্যাচে অ্যাতলেতিকো মাদ্রিদ জয় বঞ্চিত হলেই ভাগ্য খুলে যেতে জার্মান ক্লাবটির। কিন্তু বাস্তবে ফল হয়েছে তার উল্টোটা। লেভারকুসেন নিজেরা হেরেছে জুভেন্টাসের কাছে। অন্যদিকে লোকোমোটিভ মস্কোর বিপক্ষে জিতেছে অ্যাতলেতিকো।

যাই হোক, জয় স্বপ্ন নিয়ে শুরু করেছিল লেভারকুসেন। প্রথমার্ধে জার্মান ক্লাবটি খেলেছেও দুর্দান্ত। আক্রমণের ঢেউ তুলে জুভদের কাঁপিয়ে দিয়েছে। সুযোগ পেয়েছে গোলেরও। কিন্তু লেভারকুসেনের ফরোয়ার্ডারা সুযোগগুলো কাজে লাগাতে পারেনি। অন্য দিকে জুভেন্টাসও গোলের মুখ দেখতে পারছিল না। ৭৫ মিনিট পর্যন্তও তাই গোলশূন্য ছিল ম্যাচ।

অবশেষে লেভারকুসেনের দর্শকদের হতাশ করে জুভেন্টাসকে এগিয়ে দেন রোনালদো। পাওলো দিবালার ক্রস থেকে ডান পায়ের প্লেসিং শটে গোলটি করেন পর্তুগিজ সুপারস্টার। এরপর যোগকরা সময়ে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন গঞ্জালো হিগুয়েইন। আর্জেন্টাইন তারকার লক্ষ্যবেদে জুভেন্টাস পেয়েছে দুই বন্ধুর যুগলবন্দী জয়!

রোনালদো, হিগুয়েইন। দুজনেই একে অন্যের গোলের পর একঅন্যকে বুকে জড়িয়ে উদযাপন করেছেন। ফলে কাল একই ম্যাচে দর্শকেরা দুবার সুযোগ পেয়েছে দুই বন্ধুর যুগলবন্দী উদযাপন দেখার।

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও