ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডের জয়

ঢাকা, শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০ | ১১ মাঘ ১৪২৬

ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডের জয়

পরিবর্তন ডেস্ক ১০:৩৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৮, ২০১৯

ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডের জয়

গতকাল ইতিহাদ স্টেডিয়ামে বসেছিল ‘ম্যানচেস্টার ডার্বি’। মানে ইংলিশ প্রিমিয়ার লিগে মুখোমুখি হয়েছিল দুই জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু ঘরের মাঠে নগর প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে শিরোপার দৌড় থেকে অনেকটাই ছিটকে গেল বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার সিটির মাঠ থেকে ২-১ গোলের জয় তুলে নিয়েছে ম্যানইউ। এই জয়ে শীর্ষে থাকা লিভারপুল থেকে ১৪ ব্যবধানে পিছিয়ে গেছে সিটি। ফলে শিরোপার লড়াইটা বেশ কঠিনই হয়ে গেল পেপ গায়ার্দিওলার দলের।

এই হারে তিনে থাকা সিটির পয়েন্ট ৩২। আর ২৪ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে ম্যানইউ। শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৪৬।

ম্যানইউ তাদের দুইটি গোলই পেয়েছে বিরতির আগে। আর ম্যাচের শেষ দিকে একটি সান্ত্বনার গোল পরিশোধ করতে পারে সিটি।

ঘরের মাঠে বল দখলে এগিয়ে ছিল ম্যানসিটিই। ম্যাচের ৭২ ভাগ সময় বল দখলে নিয়ে খেলেছে তারা। কিন্তু আক্রমণে ধার দেখিয়েছে ইউনাইটেডই। সিটির গোল মুখে ১১টি শট করে ৭টিই রাখতে পেরেছে টার্গেটে। অন্যদিকে ২২টি শট নিয়ে ৫টি টার্গেটে রাখতে পেরেছে সিটি।

ম্যাচের ২৩ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোলটি পায় অতিথিরা। ডি-বক্সের ভেতর মার্কাস র‌্যাশফোর্ড ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিক থেকে দলকে প্রথম গোলটি এনে দেন র‌্যাশফোর্ড নিজেই।

তার ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ইউনাইটেডের ফরাসি ফরোয়ার্ড অঁতনি মার্সিয়াল। ২-১ গোলে পিছিয়ে পড়া সিটি ম্যাচের ৮৫ মিনিটে নিকোলাস ওতামেন্দির হেডে একটি গোল পরিশোধ করতে পারে।

পিএ

 

ফুটবল: আরও পড়ুন

আরও