কাল যে দুটি রেকর্ড গড়লেন মেসি

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ১৩ মাঘ ১৪২৬

কাল যে দুটি রেকর্ড গড়লেন মেসি

পরিবর্তন ডেস্ক ১০:১০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৮, ২০১৯

কাল যে দুটি রেকর্ড গড়লেন মেসি

সময়টা এখন লিওনেল মেসির। সোমবার রেকর্ড ষষ্ঠ বারের মতো ব্যালন ডি’অর জিতেছেন। নির্বাচিত হয়েছেন নভেম্বর মাসের সেরা খেলোয়াড়। ব্যালন ডি’অরের আলোয় আলোকিত হয়ে বার্সেলোনার আর্জেন্টাইন তারকা কাল করলেন হ্যাটট্রিক। যে হ্যাটট্রিকটির মধ্য দিয়ে মেসি এক ম্যাচেই গড়লেন দুটি রেকর্ড।

প্রথমত, ক্রিস্তিয়ানো রোনালদোকে টপকে গড়েছেন লা লিগায় সবচেয়ে বেশি হ্যাটট্রিকের নতুন রেকর্ড। রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় ৩৪টি হ্যাটট্রিক করেছেন রোনালদো। কাল রিয়াল মায়োর্কার বিপক্ষে হ্যাটট্রিক করে রোনালদোর সেই রেকর্ড ভেঙে দিয়েছেন মেসি। লা লিগায় এখন তার হ্যাটট্রিক হলো ৩৫টি।

দ্বিতীয়ত, কালকের এই ৩ গোল নিয়ে এ মৌসুমে লিগে মেসির গোল হলো ১২টি। এর মধ্যদিয়ে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় টানা ১৪ মৌসুমে ১০ বা তার বেশি গোল করার রেকর্ড গড়লেন মেসি। কাল ন্যু-ক্যাম্পে নিজের প্রথম গোলটি করেই এই কীর্তিটা গড়ে ফেলেন মেসি। পরে আরও দুই গোল করে পূর্ণ করেছেন হ্যাটট্রিক।

পাশাপাশি লিগে মৌসুমে নিজের গোল সংখ্যাটাকে নিয়ে গেছেন ১২তে। যা তাকে বসিয়ে দিয়েছে লা লিগায় এবারের মৌসুমের সর্বোচ্চ গোলদাতার আসনে। এতদিন যে আসনটিতে বসেছিলেন রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। মানে লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফির দৌড়ে বেনজেমাকে পেছনে ফেলে দিলেন মেসি।

রিয়ালের হয়ে মাত্র ৯ বছরেই ৩৪ হ্যাটট্রিকের রেকর্ডটি গড়েছিলেন রোনালদো। কিন্তু ২০১৮ সালের জুলাইয়ে রোনালদো যখন রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান, তখনই নিশ্চিত হয়ে যায়, তার এই হ্যাটট্রিকের রেকর্ডটি অক্ষত থাকবে না। আজ হোক, কাল হোক, মেসি তার রেকর্ডটি ভেঙে দেবেনই। দেড় বছরের মাথায় মেসি সেই কাজটি করেই ফেললেন।

গত ৯ নভেম্বর সেল্টা ভিগোর বিপক্ষে মৌসুমে প্রথম হ্যাটট্রিকটি করে রোনালদোর রেকর্ডটিতে ভাগ বসান মেসি। কাল তো রেকর্ডটি থেকে চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোর নামটাই মুছে ফেললেন চিরতরে!

কাল ন্যু-ক্যাম্পে বার্সেলোনাকে ৫-২ গোলের জয় এনে দিতে মেসি নিজের গোল ৩টি করেছেন ১৭, ৪১ ও ৮২ মিনিটে। ৮২ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করা গোলের পরই বাঁধভাঙ্গা উদযাপনে মেতে উঠেন। সতীর্থদের সঙ্গে উদযাপনের পর ডান হাতের শাহাদাত আঙুল আকাশের দিকে তাক করে কি যেন দেখান মেসি!

আঙুলের ইশারায় কী দেখান মেসি, নিজে কোন উচ্চতায় পৌঁছে গেছেন সেটা?

কেআর

 

 

ফুটবল: আরও পড়ুন

আরও