মেসির রেকর্ড হ্যাটট্রিকে উড়ল বার্সেলোনা

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ১৩ মাঘ ১৪২৬

মেসির রেকর্ড হ্যাটট্রিকে উড়ল বার্সেলোনা

পরিবর্তন ডেস্ক ৯:২৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৮, ২০১৯

মেসির রেকর্ড হ্যাটট্রিকে উড়ল বার্সেলোনা

ম্যাচ শুরুর আগে তার ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ের পার্টি হয়েছে। ব্যালন ডি’অরের ট্রফি এবং তিন ছেলেকে নিয়ে ন্যু-ক্যাম্পে ছবির জন্য পোছ দিয়েছেন লিওনেল মেসি। গ্যালারি-ভর্তি বার্সেলোনার সমর্থকেরা দাঁড়িয়ে করতালির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানিয়েছে। বার্সেলোনা চেয়েছিল তার এই বিশেষ উপলক্ষটা রাঙিয়ে দিতে। কিন্তু সতীর্থদের দিকে তাকিয়ে না থেকে মেসি নিজেই নিজের উপলক্ষটা রাঙিয়ে নিয়েছেন। দুর্দান্ত এক হ্যাটট্রিক করে ক্লাব বার্সেলোনাকে এনে দিয়েছেন ৫-২ গোলের জয়।

বার্সেলোনার দূর্গ ন্যু-ক্যাম্পে পুঁচকে রিয়াল মায়োর্কা পাত্তা পাবে না, এটা অনুমিতই ছিল। তবে ব্যালন ডি’অরের আলোয় উদ্ভাসিত মেসির জাদুকরী পারফরম্যান্সে প্রত্যাশাকেও ছাপিয়ে গেছে বার্সেলোনা। মেসির উপলক্ষটা রাঙাতে বার্সেলোনার অন্য খেলোয়াড়েরা একেবারেই কিছু করেননি এমন নয়। বরং মেসির আলোয় আলোকিত হয়ে গোল করেছেন এমএসজি ত্রয়ীর অন্য দুই সদস্য লুইস সুয়ারেজ ও আতোইন গ্রিজমানও।

এ নিয়ে লা লিগায় দ্বিতীয় বার একই ম্যাচে গোল করলেন বার্সার নতুন আক্রমণ ত্রয়ী এমএসজি’র তিন সদস্য। নিজেদের মধ্যে বোঝাপড়ার ঘাটতি পূরণ করে এমএসজি ত্রয়ী ধীরে ধীরে ভয়ঙ্কর হয়ে উঠছে, এটা তারই প্রমাণ।

গ্রিজমান-সুয়ারেজ গোল করলেও ন্যু-ক্যাম্পের মূল আলোটা কেড়েছেন মেসিই। ক্রিস্তিয়ানো রোনালদোকে টপকে গড়েছেন লা লিগায় হ্যাটট্রিকের নতুন রেকর্ড। এ নিয়ে লা লিগায় ৪৫টি হ্যাটট্রিক করলেন মেসি। এই মৌসুমে এটা তার দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে সেল্টা ভিগোর বিপক্ষে মৌসুমে প্রথম হ্যাটট্রিকটা করেছিলেন মেসি।

মেসির ব্যালন ডি’অর উদযাপন পার্টিতে উজ্জীবিত হয়ে কাল ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ রিয়াল মায়োর্কাকে চেপে ধরে বার্সেলোনা। ফলও আসে দ্রুতই। ম্যাচের ৭ মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে দেন গ্রিজমান। এরপর ১৭ ও ৪১ মিনিটে মিনিটে দুই গোল করেন মেসি। মাঝে ৩৫ মিনিটে রিয়াল মায়োর্কা একটা গোল শোধ দিয়েছিল বটে। তবে ৪৩ মিনিটে আবারও গোল পায় বার্সা। বার্সাকে ৪-১ গোলে এগিয়ে দেন লুইস সুয়ারেজ। অসাধারণ এক ব্যাক-হিলে গোলটা করেন উরুগুইয়ান তারকা।

এই ৪-১ ব্যবধান নিয়েই বিরতিতে যায় বার্সা। ফিরে এসে রিয়াল মায়োর্কা আরও একটি গোল শোধ দিয়ে ফেরার আভাস দিয়েছিল। কিন্তু বার্সেলোনার জয় ক্ষুধার কাছে সফরকারীদের সেই স্বপ্ন পূরণ হয়নি। বরং ৮২ মিনিটে দারুণ এক গোল করে বার্সার জয় নিশ্চিত করেছেন মেসি। নিজে পূর্ণ করেন হ্যাটট্রিক। গড়েন রেকর্ড।

বড় এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষ স্থান ধরে রেখেছে বার্সেলোনা। তবে দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদেরও পয়েন্ট তাদের সমান, ১৫ ম্যাচে ৩৪। বার্সা শীর্ষে গোল ব্যবধানে এগিয়ে থাকায়। কাল বার্সার জয়ের দিনে জয় পেয়েছে রিয়ালও। নিজেদের মাঠ বার্নাব্যুতে রিয়াল ২-০ গোলে হারিয়েছে এসপানিওলকে।

কেআর

 

ফুটবল: আরও পড়ুন

আরও