ডি মারিয়ার ম্যাজিকে শিরোপার আরও কাছে পিএসজি

ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০ | ১৫ মাঘ ১৪২৬

ডি মারিয়ার ম্যাজিকে শিরোপার আরও কাছে পিএসজি

পরিবর্তন ডেস্ক ১১:০৩ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০১৯

ডি মারিয়ার ম্যাজিকে শিরোপার আরও কাছে পিএসজি

লিগ শিরোপার সুবাস অনেক আগে থেকেই পাচ্ছে পিএসজি। গতকাল ‘ফ্রেঞ্চ ক্লাসিকো’ জিতে সেই সুবাসটা আরও গাঢ় করল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ‘ফ্রেঞ্চ ক্লাসিকো’তে ৩-১ গোলে জিতে শিরোপার আরও কাছে পিএসজি। নেইমার-কাভানির অনুপস্থিতিতে দলকে একাই টেনে যাচ্ছেন কিলিয়ান এমবাপে।

ফরাসি বিস্ময়বালক গোল করেছেন কালও। তবে এমবাপে নন, নিজেদের মাঠ পার্স ডি প্রিন্সেসে পিএসজির কালকের জয়ের বড় নায়ক অ্যাঙ্গেল ডি মারিয়া।

আর্জেন্টাইন তারকা করেছেন জোড়া গোল। অন্যটি এমবাপে। দারুণ এই জয়ে ২৮ ম্যাচেই ৭৭ পয়েন্ট হয়ে গেল পিএসজির। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলেও দ্বিতীয় স্থানে থাকা লিলের পয়েন্ট মাত্র ৫৭। মানে ২০ পয়েন্ট পিছিয়ে। এই তথ্যই বলে দিচ্ছে, লিগ শিরোপাটা পিএসজির নিশ্চিত। বাকি শুধু আনুষ্ঠানিকতা।

নিজেদের ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলতে থাকেন এমবাপে, ডি মারিয়ারা। কিন্তু গোলের জন্য পিএসজিকে অপেক্ষা করতে হয়েছে প্রথমার্ধের যোগ করা সময় পর্যন্ত। তবে দেরিতে হলেও প্রতিপক্ষের রক্ষণে আক্রমণের ঢেউ তোলার ফসল ঘরে তুলতে সক্ষম হয় পিএসজি। প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে দলকে এগিয়ে দেন এমবাপে।

যেটি তার মৌসুমে ২৬তম লিগ গোল। মাত্র ২৩ ম্যাচেই ২৬ গোল তার। যা তাকে বসিয়েছে ইউরোপিয়ান গোল্ডেন বুটের দৌড়ে থাকাদের দ্বিতীয় স্থানে। গোল্পের বুটের দৌড়ে যথারীতি শীর্ষে লিওনেল মেসি। যিনি গতকাল রাতেও করেছেন হ্যাটট্রিক। ফলে লিগে তার গোল সংখ্যা এখন ২৯টি।

যাই হোক, এমবাপে পিএসজিকে এগিয়ে দিলেও লিডটা তারা বেশি সময় ধরে রাখতে পারেনি। বিরতি থেকে ফিরেই ম্যাচে সমতা ফেরায় মার্শেই। ৪৬ মিনিটে গোলটি করেন ভালেরে জার্মেইন।

এরপর ম্যাচের সবটুকু আলোই কেড়ে নেন ডি মারিয়া। ৫৫ মিনিটে পিএসজিকে আবার এগিয়ে দেন তিনি। এর ১১ মিনিট পর আবারও ডি মারিয়ার গোল উৎসব। দলকে ৩-১ গোলে এগিয়ে দেওয়ার সঙ্গে সঙ্গে যেন ম্যাচটাও শেষ করে দেন তিনি।

ডি মারিয়ার ভেল্কিতে মুহূর্তেই দুই গোলে পিছিয়ে পড়া অলিম্পিক মার্শেই আর চোখ রাঙিয়ে কথাই বলতে পারেনি! ফলে অনায়াস জয় নিয়েই মাঠ ছেড়ে পিএসজি।

নেইমার-কাভানিরা থাকলে ডি মারিয়া শুরুর একাদশে খেলার সুযোগই তেমন পান না। নেইমার-কাভানির তাকে সেই সুযোগটা করে দিয়েছে। আর্জেন্টাইন উইঙ্গার সুযোগটা কাজেও লাগাচ্ছেন দারুণভাবে। কালকের এই দুই গোল নিয়ে মৌসুমে তার লিগ গোল হলো ৯টি। সব মিলে ১৬টি।

কেআর/আরপি

 

ফুটবল: আরও পড়ুন

আরও