রিয়ালের বিষয়ে একি বললেন নেইমারের মা!

ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮ | ৯ আষাঢ় ১৪২৫

রিয়ালের বিষয়ে একি বললেন নেইমারের মা!

পরিবর্তন ডেস্ক ৩:৩৫ অপরাহ্ণ, মে ২২, ২০১৮

print
রিয়ালের বিষয়ে একি বললেন নেইমারের মা!

নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন কেন? গণমাধ্যমের দাবি, লিওনেল মেসির ছায়া থেকে বেরিয়ে বিশ্বসেরা খেলোয়াড়ের পুরস্কার ব্যালন ডি’অর জেতার জন্য। নেইমার নিজে বলেন, পিএসজির হয়ে ইতিহাস গড়তেই প্যারিসে এসেছেন তিনি। কিন্তু এসবই কথার কথা মাত্র। নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে এসেছেন আসলে রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর আশায়!

বাইরের বা দূরের কউ নন। নেইমারের মা স্বয়ং নাদিনে ডা সিলভাই দিলেন এই ইঙ্গিত। নাদিনে ডা সিলভা বেশ ভালো করেই বুঝিয়ে দিলেন, রিয়ালকে পাখির চোখ করেই তার ছেলে বার্সেলোনা ছেড়েছে।

প্রশ্ন উঠতেই পারে, নেইমারের মা নাদিনে ডা সিলভার এই কথা যদি সত্যি হয়, তাহলে নেইমার সরাসরি বার্সেলোনা থেকে রিয়ালে গেলেন না কেন? প্রশ্নটা যুক্তি সংগতই। তবে কেন নেইমার সরাসরি বার্সা থেকে রিয়ালে যাননি, সেটা অনুধাবন করতে হলে একটু পিছনে ফিরে যেতে হবে।

২০০০ সালে বার্সেলোনা থেকে জোর করেই লুইস ফিগোকে দলে ভিড়িয়েছিল রিয়াল মাদ্রিদ। পর্তুগিজ কিংবদন্তি তখন ছিলেন বার্সেলোনার অধিনায়ক। স্বাভাবিকভাবেই দুর্দান্ত ফর্ম থাকা ফিগোকে বিক্রি করতে রাজি ছিল না কাতালন ক্লাবটি। কিন্তু রিয়াল তলেতলে ফিগোকে ফুসলিয়ে-ফাসলিয়ে কার্য হাসিল করে।

তবে দলে টানলেও ফিগোর সঙ্গে চুক্তি করতে গিয়ে বার্সেলোনার সঙ্গে তিক্ততার সম্পর্কের মুখোমুখি হয় রিয়ালকে। গিলতে হয় অনেক সমালোচনা। সেই তিক্ত অভিজ্ঞতা থেকেই রিয়াল একটা অভ্যন্তরিণ সিদ্ধান্ত নিয়েছে, চিরশত্রুদের ঘর থেকে কোনো খেলোয়াড়কে সরাসরি জোর করে দলে টানবে না! কিনতে যদি হয়, কিনবে কৌশলে! বাঁকা পথে।

নেইমারের মা’র কথার অর্থ, নেইমারের সঙ্গে চুক্তির বিষয়েও তাই রিয়াল হেঁটেছে কৌশলের পথ। প্রথমে ফুসলিয়ে-ফাসলিয়ে বার্সেলোনা থেকে বের করেছে। এখন পিএসজি থেকে বাগিয়ে নিয়ে মাদ্রিদ জায়ান্টরা পূরণ করতে চায় নেইমার-স্বপ্ন। নাদিনে ডা সিলভা বলেছেন, গত গ্রীষ্মে যখন নেইমার বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়েছে, তখন থেকেই তাকে নিজেদের একজন হিসেবে ভাবতে শুরু করেছেন রিয়ালের খেলোয়াড়েরা! রিয়ালের খেলোয়াড়েরা নাকি নিজেদের এই ভাবনার কথা তখনই বলেছিলেন নাদিনে ডা সিলভাকে।

মজার ব্যাপার হলো, রিয়াল শিবিরের সেই চাওয়াটা এখন নাদিনে ডা সিলভারও চাওয়া। নেইমারের মাও চান, তার ছেলে পিএসজি ছেড়ে রিয়ালেই যোগ দিক। আরও মজার বিষয় হলো, নেইমারের মতো তার মাও নাকি পিএসজির উপর ভীষণ অসুন্তষ্ট, অসুথী।

ডা সিলভার কথা, তার ছেলে বার্সেলোনার মতো বিশ্বসেরা ক্লাব ছেড়ে ক্যারিয়ারের ঝুঁকি নিয়ে পিএসজিতে যোগ দিয়েছেন। ফরাসি ক্লাবটিকে তুলে তুলেছেন বিশ্বব্যাপী জনপ্রিয়। সর্বোপুরি পিএসজিতে রূপ দিয়েছেন বিশ্বসেরা ক্লাব কাতারে। অথচ সেই পিএসজিই কিনা এই সোনার ডিম পাড়া হাসকে ঠিক মতো কদর করছে না! সমর্থকেরা উল্টো তাকেই কিনা দুয়ো দেয়!

নেইমারকে পিএসজি সমর্থকদের দুয়ো দেওয়ার বিষয়টি একদমই পছন্দ হয়নি নাদিনে ডা সিলভার। স্পেনের জনপ্রিয় ক্রীড়া দৈনিক এবিসিকে দেওয়া সাক্ষাৎকারে নাদিনে ডা সিলভা স্পষ্টই বলেছেন, ‘আমার ছেলে ক্যারিয়ারের ঝুঁকি নিয়েই বার্সেলোনার মতো ক্লাব ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিল। ওর কারণেই পিএসজি বর্তমানে ইউরোপের অন্যতম সেরা ক্লাবের মর্যাদায় অধিষ্ঠিত। কাজেই আমি বুঝতেই পারি না, পিএসজির সমর্থকেরা কেন ওকে দুয়ো দেয়।’

রিয়াল তাকে পাওয়ার জন্য মরিয়া। মা-বাবাও চাইছেন, তাদের ছেলে ছেড়ে রিয়ালেই যোগ দিক। এএস-এর খবর, সব মিলে নেইমার নিজেও রিয়ালে যোগ দেওয়ার বিষয়ে মরিয়া। আর নিজের আকাঙ্খা পূরণের জন্য ক্লাবকে চাপও দিচ্ছেন ব্রাজিলিয়ান তারকা।

কিন্তু নেইমারের বাবা, এজেন্ট, মধ্যস্থতাকারী, রিয়ালের প্রতিনিধি, কারো কথাই কানে তুলছে না পিএসজি। ফরাসি ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফি বরং আরও একবার জানিয়ে দিয়েছেন, ‘এটা ২০০০ শতাংশ নিশ্চিত যে, নেইমার পিএসজিতেই থাকছে!’

 

 
.




আলোচিত সংবাদ