বাপকা বেটা লুকা জিদানের টক-মিষ্টি অভিষেক!

ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮ | ১০ আষাঢ় ১৪২৫

বাপকা বেটা লুকা জিদানের টক-মিষ্টি অভিষেক!

পরিবর্তন ডেস্ক ২:৫৯ অপরাহ্ণ, মে ২০, ২০১৮

print
বাপকা বেটা লুকা জিদানের টক-মিষ্টি অভিষেক!

রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। আর সেই দলের গোলপোস্টে কোচের ছেলে লুকা জিদান। ডাগ আউটে কিংবদন্তি বাবা, গোল লাইনে তার ছেলে। কি চমৎকার দৃশ্য! শনিবার স্প্যানিশ প্রিমিয়ার লিগে এমনই এক দৃশ্য চিরদিনের মতো স্থায়ী হয়ে রইল। রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় অভিষেক হলো লুকার। আর এমন গৌরবময় দিনটিকে জিদানপুত্র বললেন 'টক-মিষ্টি অভিজ্ঞতা'।

২০ বছর বয়সী লুকা রিয়ালের হয়ে গোলপোস্টে ক্যারিয়ারে প্রথমবারের মতো সুযোগ পেলেন লিগের শেষ ম্যাচটায়। ২-২ গোলের ড্র নিয়ে ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ শেষ করল জিদানের দল।

'অভিষেক নিয়ে খুশি আমি। কিন্তু ফলটা কেমন যেন একটু টক-মিষ্টি হয়ে গেল।' ম্যাচ শেষ করে লুকা বলছিলেন, 'আমার বাবা আগেরদিন বলেছিলেন আমি খেলব। আমি যেন পুরোটাই কাজে লাগাই সেটাই বললেন। দুনিয়ার সেরাদের হয়ে খেলাটা আমাকে গর্বিত করেছে। সবাই এই মুহূর্তটা উপভোগ করেছে।'

ফরাসি কিংবদন্তি জিদানের চার ছেলে। বড় ছেলে এনজো ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়ালের হয়ে ২০১৬ সালেই খেলে ফেলেছেন। মিডফিল্ডার তিনি। এরপর আলাভেসে যোগ দিয়েছিলেন। এখন এনজো সুইজারল্যান্ডের লসানেতে খেলেন।

নিজের ছেলে। সেই কারণেই কি জিদান একেবারে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করলেন তাকে মাঠে নামাতে? কে জানে। তবে জিদান এই ম্যাচের পর বললেন, 'এই বছরে দলে একটিও ম্যাচ না খেলা একমাত্র খেলোয়াড় ছিল সে। দলের অন্য যে কারো মতো খেলোয়াড় সে। শেষে সে খেলল এবং ভালোই করল।'

বাবা বিশ্বকাপজয়ী খেলোয়াড়। ছেলের উপর প্রত্যাশা তো তাই বেশি হওয়া স্বাভাবিক। কিন্তু লুকা ওই পথে হাঁটলেন না, 'যখন খেলি তখন আমি লুকা, জিদান নই।' লুকা ফ্রান্সের অনূর্ধ্ব-২০ দলেরও খেলোয়াড়।

সূত্র : এএফপি।

ক্যাট

 
.




আলোচিত সংবাদ