সালাহর সব আলো কেড়ে নিল মেয়ে 'মাক্কা'!

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

সালাহর সব আলো কেড়ে নিল মেয়ে 'মাক্কা'!

পরিবর্তন ডেস্ক ৫:০৮ অপরাহ্ণ, মে ১৪, ২০১৮

print
সালাহর সব আলো কেড়ে নিল মেয়ে 'মাক্কা'!

প্রত্যেক বছর ইংলিশ প্রিমিয়ার লিগে বার্ষিক পুরস্কার হিসেবে দেওয়া হয় 'গোল্ডেন বুট'। লিগের সর্বোচ্চ গোলদাতার সম্মান ও স্বীকৃতি। এই বছর মিশরের সেনসেশনাল ফরোয়ার্ড মোহামদ সালাহ লিভারপুলকে এনে দিয়েছেন গৌরবটা। লিগে ৩২ গোল করে। কিন্তু রোববার অ্যানফিল্ডে সালাহ নন সব আলো কেড়ে নিল তার এইটুকুন মেয়ে মাক্কা।

বিশ্ব ফুটবলেই এই ২০১৭-১৮ মৌসুমে ত্রাস হিসেবে আবির্ভূত হয়েছেন সালাহ। গোলের বন্যা বইয়ে দিয়েছেন। মেসি, রোনালদো, নেইমারের পরই আলোচনায় এই ফুটবলার। রোববার লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে তার হাতে তুলে দেওয়া হয় গোল্ডেন বুট। কিন্তু সবকিছু দেখেশুনে মনে হলো সালাহ মেয়ে মাক্কাই বাবার সব আলো নিজের দিকে টেনে নিল। মায়াবী চেহারার মেয়েটা মাঠ দাপিয়ে বেড়াল গুটিগুটি পায়ে ফুটবলে লাথি দিতে দিতে। আর এই আদুরে মেয়েটার কীর্তি এখন নেটে ভাইরাল।

'প্রত্যেকবার সে ফুটবলে লাথি মারে আর গ্যালারিতে রব ওঠে...সালাহ করলেই দুয়ো দেয় সবাই।' মাক্কার ভিডিও পোস্ট করে লিখেছেন একজন। আরেকজন লিখেছেন, 'ঈশ্বর তার মঙ্গল করুন।' মাক্কার ফুটবল খেলার ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করে একজনের আশা, 'লিভারপুল তাকে সই করাবে আশা করি।' আরেকটি লেখা, 'মো সালাহর মেয়ে শো কেড়ে নিল।' আরেকজন লিখেছেন, 'মুগ্ধ করার মতো গতি আর পরিষ্কার শট।' একজন মজা করেই লিখেছেন, 'কিক ও পাসে ও তো এভার্টনের যে কোনো খেলোয়াড়ের চেয়ে ভালো।'

সালাহও কম যান না। টুইট করেছেন নিজের গোল্ডেন বুট পাওয়ার একাধিক ছবি। সেখানে লিখেছেন, 'গোল্ডেন বুট? ওটা কিন্তু বাবা পেয়েছে!' সাথে হাসতে হাসতে চোখে পানি এসে যাওয়া এক ইমো।

বিবিসির শাইমা খালিল পুরো সালাহ পরিবারের ছবিই পোস্ট করেছেন। লিখেছেন, 'এতো হৃদয় জুড়িয়ে দেওয়া। মো সালাহ তার স্ত্রী ও মেয়ের সাথে উদযাপন করছে। চমৎকার পরিবার।'

মিশর ২০১৮ রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলবে। আর সেখানে সালাহর দিকে চোখ থাকবে সবার। অপেক্ষাকৃত ছোটো দলের বিশাল উচ্চতার এক ফুটবলার তিনি। এবারের বিশ্বকাপের অন্যতম বড় তারকা।

ক্যাট

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad