রিয়ালকে ‘দুই শর্ত’ দিয়েছেন চতুর সালাহ!

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

রিয়ালকে ‘দুই শর্ত’ দিয়েছেন চতুর সালাহ!

পরিবর্তন ডেস্ক ৫:১৫ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০১৮

print
রিয়ালকে ‘দুই শর্ত’ দিয়েছেন চতুর সালাহ!

আসন্ন গ্রীষ্মকালীন দলবদল মৌসুম সামনে রেখে রিয়াল মাদ্রিদের এক নম্বর ‘টার্গেট’ নেইমার। কিন্তু গত কয়েক মাসের আলাপ-আলোচনায় রিয়াল বুঝে গেছে, পিএসজির ‘সোনার জেলখানা’ থেকে নেইমারকে বের করে আনা সহজ হবে না! তাই নেইমারের বিকল্প পছন্দ হিসেবে রিয়ালের ‘টার্গেট’ এখন মোহামেদ সালাহ। স্পেনের সাপ্তাহিক ক্রীড়া সাময়িকী ডন ব্যালনের খবর, লিভারপুলের মিশরীয় উইঙ্গারের সঙ্গে এরই মধ্যে প্রাথমিক আলোচনাও করেছে রিয়াল। প্রাথমিক আলোচনাটা নাকি ফলপ্রসুই হয়েছে। লিভারপুল ছেড়ে রিয়ালে যোগ দিতে রাজি সালাহ!

সালাহ বিশ্বসেরা রিয়ালে যেতে রাজি বটে। তবে সম্ভাব্য চুক্তির বিষয়ে সালাহ আগ্রহী রিয়ালকে দিয়েছেন ছোট্ট দুটি শর্ত। যে শর্ত দুটি বলছে, নিজের ক্যারিয়ারের ভবিষ্যত নিয়ে খুবই সচেতন মিশরীয় উইঙ্গার। রিয়ালের মতো বিশ্বসেরা ক্লাবের হয়ে খেলাটা তার স্বপ্ন। কিন্তু স্বপ্নের সেই ক্লাব ডাকছে বলেই চোখ বন্ধ করে পাড়ি জমাতে রাজি নন। রিয়ালে তিন যেতে চান, তবে নিজের আসনটা পাকা করে।

তা শর্ত দুটি কি? শর্ত নম্বর এক. বার্নাব্যুতে গেলে দলে তাকে ‘তারকা মর্যাদা’ দিতে হবে! মানে কারো ছায়ায় তাকে ঢেকে রাখা যাবে না। শর্ত নম্বর দুই. দলে তাকে বানাতে হবে দ্বিতীয় সর্বোচ্চ বেতনধারী খেলোয়াড়। অর্থাৎ ক্রিস্তিয়ানো রোনালদোর পর তাকেই দিতে হবে সবচেয়ে বেশি বেতন। সালাহ জানেন, ক্রিস্তিয়ানো রোনালদোই রিয়ালের আসল ‘নেতা’। দলীয় অবস্থান ও বেতনের অঙ্কের দিক থেকে তাই তার চাওয়া রোনালদোর পর দলের ‘দ্বিতীয় সেরা’ হওয়া।

নিজের ক্যারিয়ার নিয়ে সালাহকে এতোটা সচেতন করে তুলেছে গ্যারেথ বেলের ঘটনা। ২০১৩ সালে অনেক বড় স্বপ্ন নিয়েই টটেনহাম ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন গ্যারেথ বেল। স্বপ্ন ছিল বিশ্বসেরা খেলোয়াড় হবেন। কিন্তু বেলের সেই স্বপ্ন স্বপ্নই রয়ে গেছে। রিয়ালে গিয়ে বরং ওয়েলস তারকা ঢাকা পড়েন যান ক্রিস্তিয়ানো রোনালদোর ছায়ায়! সেই ছায়ায় হেঁটে হেঁটে বেল কেবল পিছিয়েই গেছেন। ফর্ম হারিয়ে এখন তো রিয়াল মাদ্রিদের শুরুর একাদশের জায়গাই হারিয়ে ফেলেছেন। এমনকি বেলকে বিক্রি করে দেওয়ার জোরালো দাবিও উঠে গেছে।

বেলের এই পরিণতি দেখেই সচেতন সালাহ। তার পরিণতিও বেলের মতো হোক, তা কিছুতেই চান। তাই ২৫ বছর বয়সী মিশরীয় উইঙ্গার সবার আগে নিশ্চয়তা চান নিজের পজিশন ও বেতনের বিষয়টি। তারপর আলোচনা করতে চান চুক্তির বিষয়ে।

গত মৌসুমে রোমা থেকে লিভারপুলে যোগ দেওয়ার পর থেকেই উড়ছেন সালাহ। এই মুহূর্তে তো খেলছেন অন্যগ্রহের ফুটবল। এমনকি পারফরম্যান্সের দ্রুতিতে লিভারপুল তারকা মেসি-রোনালদোকেও ছাপিয়ে গেছেন। ইউরোপিয়ান সোনার জুতো পাওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে।

এমন উড়ন্ত ফর্মের একজন তারকা কোথাও যাওয়ার আগে নিজের পজিশন, বেতনের বিষয়ে শর্ত দেবেন এটাই স্বাভাবিক। এখন প্রশ্ন হলো, রিয়াল কি শর্ত দুটি মেনে নিয়ে সালাহর পেছনে ছুটবে?

কেআর

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad