মোনাকোকে বিধ্বস্ত করে শিরোপা জিতল পিএসজি

ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ১১ বৈশাখ ১৪২৫

মোনাকোকে বিধ্বস্ত করে শিরোপা জিতল পিএসজি

পরিবর্তন ডেস্ক ৯:৫৯ পূর্বাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

print
মোনাকোকে বিধ্বস্ত করে শিরোপা জিতল পিএসজি

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোনাকোকে রীতিমতো বিধ্বস্ত করে লিগ ওয়ানে শিরোপা নিশ্চিত করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। রোববার রাতে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা মোনাকোকে ৭-১ গোলে উড়িয়ে দেয় শীর্ষে থাকা পিএসজি। তাতে ৩৩টি করে ম্যাচ শেষে দুই দলের পয়েন্টের ব্যবধান ১৭। এখান থেকে আর পিএসজিকে ধরা সম্ভব নয় মোনাকোর। ফলে লিগ ওয়ানে শিরোপা নিশ্চিত হয়েছে পিএসজির। গেল মাসের শেষে মোনাকোকে হারিয়েই পঞ্চম বারের মতো লিগ কাপ নিশ্চিত করেছিল উনাই এমরির দল।

এদিন পিএসজির পক্ষে জোড়া গোল করেছেন লো সেলসো, আনহেল দি মারিয়া। একটি করে গোল করেছেন এডিনসন কাভানি ও ইউলিয়ান ড্রাক্সলার। অন্য গোলটি আত্মঘাতী। মোনাকোর রাদামেল ফালকাও বল ঢোকান নিজেদের জালেই। মোনাকোর পক্ষে একমাত্র গোলটি করেন রনি লোপেস।

গেল মৌসুমে ১৭ বছরের মধ্যে প্রথম শিরোপার দেখা পেয়েছিল মোনাকো। যেখানে বড় ভূমিকা ছিল রাদামেল ফালকাও ও কিলিয়ান এমবাপের। ফালকাও মোনাকোতে থাকলেও এ মৌসুমে এমবাপেকে দলে ভেড়ায় পিএসজি। রেকর্ড পারিশ্রমিকে বার্সেলোনা থেকে উড়িয়ে আনা হয় নেইমারকে। ইনজুরির কারণে নেইমার অবশ্য লিগ কাপ ও লিগ ওয়ান দুটি শিরোপাই দলের সঙ্গে উদযাপন করতে পারলেন না।

এদিন ম্যাচের ১৪ মিনিটে পিএসজিকে প্রথম এগিয়ে দেন লো সেলসো। ১৭ মিনিটে কাভানি ২-০ ও ২০ মিনিটে দি মারিয়া ব্যবধান ৩-০ করেন। ২৭ মিনিটে লো সেলসো ফের গোল করলে ৪-০ গোলে এগিয়ে যায় পিএসজি। শিরোপা জয়ের মঞ্চে যে গোল উৎসব করতে যাচ্ছে পিএসজি আভাস মিলল তখনই।

৩৮ মিনিটে রনি লোপেস মোনাকোর পক্ষে ব্যবধান কমান। তবে বিরতি থেকে ফিরে দি মারিয়া ফের গোল করেন। তাতে ৫-১ এ লিড পায় পিএসজি। এরপর ফালকাওয়ের সেই আত্মঘাতী গোল। ৮৬ মিনিটে ড্রাক্সলার গোল করে পিএসজির ৭-১ গোলের জয় নিশ্চিত করেন।

টিএআর/ক্যাট

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad