রোনালদোবিহীন রিয়াল হারাল মালাগাকে

ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | ১১ বৈশাখ ১৪২৫

রোনালদোবিহীন রিয়াল হারাল মালাগাকে

পরিবর্তন ডেস্ক ৩:৫৪ পূর্বাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮

print
রোনালদোবিহীন রিয়াল হারাল মালাগাকে

এই তো গত বুধবার ঘরের মাঠে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ মুখোমুখি হয়েছিল ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাসের। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগের সেই ম্যাচে লস ব্লাঙ্কোসরা হেরেছিল ৩-১ গোল। তবে দুই লেগ মিলে ৪-৩ গোলের অগ্রগামিতায় দলটি উঠে যায় সেমি ফাইনালে।

সোমবার লা লিগায় সেই ম্যাচের তারকা ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্রাম দিয়েছিলেন কোচ জিনেদিন জিদান। গ্যারেথ বেলকেও রাখেননি দলে। মার্সেলো-টনি ক্রুসরা ছিলেন সাইড বেঞ্চে। তারপরও মালাগার ঘরের মাঠে ২-১ গোলের জয় পেতে সমস্যা হয়নি রিয়ালের।

লা রোজালেডা স্টেডিয়ামে প্রথম থেকেই আক্রমণাত্মক ছিল রিয়াল। বলের দখলেও এগিয়ে ছিল তারা। তবুও প্রথম গোলের জন্য ম্যাচের ২৯ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় তাদের। দলটির স্প্যানিশ মিডফিল্ডার ইসকোকে ফাউল করেন মালাগার ডিফেন্ডার রবার্তো রোজালেস। ফলে ফ্রি কিক পায় রিয়াল। পোস্টের ২৫ গজ দূর থেকে দারুণ ফ্রি কিকে গোল করেন ইসকো। মাঝে ফর্মহীনতার কারণে অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছিল এই মিডফিল্ডারকে। শেষ কয়েক ম্যাচে পারফরম্যান্স দিয়ে সমালোচকদের মুখ বন্ধ করেছেন তিনি।

প্রথমার্ধে আর গোল না হলেও বিরতি থেকে ফিরে এসে আবার গোল পায় রিয়াল। এবারের গোলটি ছিল দলগত প্রচেষ্টার ফসল। ইসকোর বানিয়ে দেয়া বল থেকে ৬৩ মিনিটে গোল করেন ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার ক্যাসামিরো।

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে সান্ত্বনার গোল পায় মালাগা। উরুগুয়ের ফরোয়ার্ড দিয়েগো রোলান রিয়ালের ডিফেন্সের ভুলের সুযোগ নিয়ে বলটি জালে জড়ান। নির্ধারিত ৯০ মিনিট শেষে তখন চলছিল ইনজুরি টাইমের খেলা।

ম্যাচটি জিতলেও রিয়ালের কপালে দুশ্চিন্তার ভাঁজ কমেনি। শেষ গোলটা তারা খেয়েছে রক্ষণের ভুলে। লিগ শিরোপা জয়ের সম্ভাবনা নেই। চ্যাম্পিয়ন্স লিগে তারা উঠে গেছে সেমিতে। দলটির রক্ষণভাগ এমন ভাবে পারফরম্যান্স করলে সেমিতে প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখের বিপক্ষে জেতা কঠিন হয়ে যাবে।

এই জয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে রিয়াল। ৩২ ম্যাচে তাদের পয়েন্ট ৬৭। শীর্ষে থাকা  বার্সার চেয়ে তারা ১৪ পয়েন্ট পিছিয়ে আছে।

এসএম/আরজি

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad