মেসি-সুয়ারেজ-কুতিনহোতে বার্সার বড় জয়

ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮ | ৯ আষাঢ় ১৪২৫

মেসি-সুয়ারেজ-কুতিনহোতে বার্সার বড় জয়

পরিবর্তন ডেস্ক ১০:৪৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০১৮

print
মেসি-সুয়ারেজ-কুতিনহোতে বার্সার বড় জয়

লা লিগায় বার্সেলোনা যখন মাঠে নামে তার অনেক আগেই শেষ হয়ে গেছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ম্যাচ। ঘরের মাঠে দলটি বড় ব্যবধানেই হারিয়েছে প্রতিপক্ষ দেপোর্তিভো আলাভেসকে। তা দেখেই অনুপ্রাণিত হয়ে কিনা কে জানে, নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে বার্সা ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে জিরোনাকে। উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ করেছেন হ্যাটট্রিক। আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি করেছেন জোড়া গোল। সাথে লা লিগায় ব্রাজিলিয়ান উইঙ্গার ফিলিপে কুতিনহো দেখা পেয়েছেন বার্সেলোনার হয়ে নিজের প্রথম গোলের।

ম্যাচের শুরুতেই অবশ্য পিছিয়ে গিয়েছিল বার্সেলোনা। ৩ মিনিটের মাথায় ডিফেন্ডার স্যামুয়েল উমতিতির ভুলে বল পেয়ে দুরূহ কোণ থেকে বল জালে জড়ান জিরোনার স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার পোর্তু।

এর দুই মিনিটের মাথায়ই সমতায় ফেরে বার্সা। মেসির ডিফেন্সচেরা পাস থেকে দলের প্রথম গোল করেন সুয়ারেজ।

ম্যাচে এগিয়ে যেতে ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় আর্নেস্তো ভালভার্দের শিষ্যদের। সুয়ারেজের পাস ডি বক্সে পেয়ে দুই ডিফেন্ডারকে এড়িয়ে ঠান্ডা মাথায় জিরোনার জালে বল পাঠান মেসি।

৩৬ মিনিটে ফ্রিকিক থেকে গোল করেন মেসি। দেয়াল হয়ে দাঁড়ানো জিরোনার খেলোয়াড়রা লাফিয়ে উঠলে তাদের পায়ের নিচ দিয়ে বল জালে জড়ান এই ৩০ বছর বয়সী ফরোয়ার্ড।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন সুয়ারেজ। কুতিনহোর পাস থেকে গোলটি করেন তিনি।

ম্যাচের ৬৬ মিনিটে ২৫ গজ দূর থেকে বাকানো শটে চমৎকার একটি গোল করেন কুতিনহো। এর দশ মিনিট পরই দলের ষষ্ঠ গোল করার পাশাপাশি নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন সুয়ারেজ। ফরাসি মিডফিল্ডার উসমানে ডেম্বেলের অ্যাসিস্ট থেকে সহজ ফিনিশিংয়ে জিরোনার কফিনে শেষ পেরেক ঠুকে দেন এই ফরোয়ার্ড।

এই জয়ে ২৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে নিয়ে তালিকার শীর্ষে রয়েছে বার্সা। এক ম্যাচ কম খেলে তাদের চেয়ে ১০ পয়েন্ট পেছনে রয়েছে দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদ। রিয়াল মাদ্রিদ তৃতীয় স্থানে।

এসএম/ক্যাট

 
.




আলোচিত সংবাদ