রিয়ালকে পিএসজি কোচের হুমকি!

ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮ | ৯ আষাঢ় ১৪২৫

রিয়ালকে পিএসজি কোচের হুমকি!

পরিবর্তন ডেস্ক ৫:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০১৮

print
রিয়ালকে পিএসজি কোচের হুমকি!

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল’র প্রথম লেগটিতে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু থেকে ১-৩ গোলে হেরে এসেছে পিএসজি। তারপরও ফরাসি ক্লাবটির কোচ-খেলোয়াড়দের মনোবলে এতোটুকু চির ধরেনি। পিএসজির কোচ-খেলোয়াড়েরা বরং প্রচণ্ড আত্মবিশ্বাসী, দ্বিতীয় লেগে ঠিকই রিয়ালকে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে নাম লেখাতে পারবে তারা।

শুধু আত্মবিশ্বাসী নয়। আগামী ৬ মার্চের ফিরতি লেগকে সামনে রেখে প্রতিদ্বন্দ্বী রিয়ালকে রীতিমতো হুমকিই দিলেন পিএসজি কোচ উনাই আমরি। ৩-১এ পিছিয়ে থাকার ও পিএসজির স্প্যানিশ কোচ এতোটা আত্মবিশ্বাসী থাকার কারণ? কারণ, ৬ মার্চ ফিরতি লেগটি হবে পিএসজির ঘরের মাঠ পার্স ডি প্রিন্সেসে।

নিজেদের ঘরের মাঠ সব সময়ই বড় ফ্যাক্টর। পার্স ডি প্রিন্সেস পিএসজির কাছে আরও বেশি। এক কথায় ‘দূর্গ’। যে দূর্গে মৌসুমে এখনো পর্যন্ত কোনো ম্যাচ হারেনি পিএসজি। জিতেছে ১৭ ম্যাচের ১৭টিতেই। আর সেই জয়গুলোর মধ্যে রয়েছে বায়ার্ন মিউনিখের মতো দলেল বিপক্ষে ৩-০ গোলের জয়ও।

বায়ার্নকে ৩-০ গোলে হারাতে পারলে রিয়ালকে কেন নয়? তাছাড়া রিয়ালেল বিপক্ষে ৩-০ জয়ের দরকারও নেই। ২-০ গোলের জয় হলেই রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন্স রিয়ালকে কাঁদিয়ে শেষ আটে নাম লেখাতে পারবে পিএসজি। কোচ উনাই আমরি দলকে নতুন করে একাট্টা করার পাশাপাশি সেই স্বপ্নের জালই বুনছেন।

৬ মার্চের মহারণের আগে পার্স ডি প্রিন্সেসে আরও দুটি ম্যাচ আছে পিএসজির। ফ্রেঞ্চ লিগ ওয়ানের সেই ম্যাচ দুটি ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। যার একটিতে প্রতিপক্ষ শক্তিশালী অলিম্পিক মার্শেই।

রিয়ালের পাশাপাশি সেই অলিম্পিক মার্শেইয়ের প্রতিও সতর্কবাণী ছুড়ে দিয়ে উনাই আমরি বলেছেন, ‘আমরা কি করতে পারি, মৌসুমের বেশির ভাগ ম্যাচেই তা দেখিয়েছি। বিশেষ করে পার্স ডি প্রিন্সেসে আমরা সত্যিই অধিকর শক্তিশালী বোধ করি। এটা আমরা মৌসুমে ১৭টি ম্যাচে দেখেছি, যে ম্যাচগেুলোতে আমরা জিতেছি।’

পিএসজির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে উনাই আমরি সরাসরিই অলিম্পিক মার্শেই ও রিয়ালকে সতর্ক করে বলেছেন, ‘মার্শেই ও রিয়াল মাদ্রিদ জানে যে, তাদের প্যারিসে আসতে হবে। কিন্তু তারা এটা জানে না যে, প্যারিসে তাদের কোন বাস্তবতার মুখোমুখি হতে হবে। যারা আমাদের ফিরিয়ে আনবে, তাদের জন্য এ দুটি ম্যাচই হবে বড় ম্যাচ। আমাদের দল খুবই অণুপ্রাণিত। খেলোয়াড়দের নিবেদনও দারুণ।’

পিএসজি কোচ এটাও জানিয়ে রাখলেন, পার্স ডি প্রিন্সেসে তার খেলোয়াড়েরা প্রয়োজনে জীবন বাজি রাখবে! কিন্তু প্রতিপক্ষকে ছেড়ে কথা বলবে না, ‘আমরা মাঠে আমাদের সর্বস্ব ঢেলে দেব। অতীত বা ভবিষ্যত নিয়ে ভাবব না। আমাদের একমাত্র ভাবনা শুধু ম্যাচ নিয়ে। যে ম্যাচ আমরা খেলব। সামনের এই ম্যাচ তিনটি হবে পিএসজির ইতিহাসের অংশ।’

কেআর

 
.




আলোচিত সংবাদ