নেইমারকে ছাড়া আমরা আরো ব্যাল্যান্সড : মেসি

ঢাকা, রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | ৬ ফাল্গুন ১৪২৪

নেইমারকে ছাড়া আমরা আরো ব্যাল্যান্সড : মেসি

পরিবর্তন ডেস্ক ৫:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৮

print
নেইমারকে ছাড়া আমরা আরো ব্যাল্যান্সড : মেসি

বার্সেলোনায় লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেজকে নিয়ে গড়া আক্রমণভাগ ছিল ইউরোপেরই অন্যতম সেরা। তবে চলতি মৌসুম শুরুর আগে এই 'এমএসএন' ত্রয়ী ভেঙে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) পাড়ি জমান নেইমার। মূলত মেসির ছায়া থেকে বের হতেই বার্সা ছেড়েছেন তিনি। এবার আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর মেসি বলেছেন নেইমারকে ছাড়া দল হিসেবে বার্সেলোনা এখন আরও ব্যালান্সড।

চলতি মৌসুমে লা লিগা, কোপা দেল রে, চ্যাম্পিয়ন্স লিগের মত টুর্নামেন্টগুলোয় বার্সা অপ্রতিরোধ্য গতিতেই ছুটছে। তবে গত মৌসুমে গল্পটি এমন ছিল না। সেবার কোপা দেল রে ছাড়া আর কোন ট্রফিই জেতেনি এই কাতালান ক্লাবটি।

মৌসুম শেষের পর পিএসজিতে যোগ দেন নেইমার। সেখানে দারুণ খেলছেন এই ব্রাজিলিয়ান সেনসেশন। এখন পর্যন্ত সব টুর্নামেন্ট মিলিয়ে ২৬ ম্যাচে ২৭ গোল তার। তিনি চলে যাওয়ার পরই হাহাকার শুরু হয়ে যায় বার্সার আক্রমণভাগের ভবিষ্যত নিয়ে। কিন্তু মেসি-সুয়ারেজ ঠিকই সামলে নিয়েছেন। লিগে দল শীর্ষস্থানে রয়েছে। দ্বিতীয় দল আতলেতিকো মাদ্রিদের সাথে পয়েন্টের ব্যবধান ৯। সব টুর্নামেন্ট মিলিয়ে মেসির গোল ২৭টি, সুয়ারেজের ১৯টি। এছাড়া শীতকালীন দলবদলে দলে এসেছেন আরেক ব্রাজিলিয়ান উইঙ্গার ফিলিপে কুতিনহো, যিনি বার্সার আক্রমণে আরও শান দেবেন।

মেসি বলেছেন নেইমার যাওয়ার ফলে তাদের খেলায় কিছু পরিবর্তন আনতে হয়েছে যাতে আখেরে লাভবান হয়েছে বার্সাই, 'নেইমারকে ছাড়া আমরা আরও ব্যালেন্সড। সে চলে যাওয়ায় আমাদের খেলার ধরণে পরিবর্তন এসেছে।'

আক্রমণভাগে শক্তি কমে গেলেও রক্ষণভাগকে শক্তিশালী করে বার্সা একটা সাম্য অবস্থানে আছে বলেই জানাচ্ছেন মেসি, 'আমাদের আক্রমণভাগের ধার অনেকটাই হারিয়েছি, কিন্তু রক্ষণে উন্নতি করেছি। আমরা আরও ব্যালেন্সড অবস্থায় পৌঁছে গেছি, যা আমাদের দল হিসেবে শক্ত করেছে।'

এসএম    

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad