নেইমারকে হেলায় হারিয়েছিল যে ক্লাব!

ঢাকা, সোমবার, ২১ মে ২০১৮ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫

নেইমারকে হেলায় হারিয়েছিল যে ক্লাব!

পরিবর্তন ডেস্ক ১:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৯, ২০১৮

print
নেইমারকে হেলায় হারিয়েছিল যে ক্লাব!

বর্তমানে এ গ্রহের সব চেয়ে দামি ফুটবলার তিনি। ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা থেকে তাকে অনেকটা ভাগিয়েই এনেছে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেই। এক বছরও হয়নি, এরই মধ্যে তাকে নিয়ে কাড়াকাড়ি শুরু করে দিয়েছে আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। বলা হচ্ছে, ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারের কথা। ২৬ বছর বয়সী এ ফরোয়ার্ড আছেনও দুর্দান্ত ফর্মে। অথচ, এই নেইমারকেই কিনা একসময় সময় ফিরিয়ে দিয়েছিল রাশিয়ার একটি ক্লাব!

ঘটনাটি ঠিক এক দশক আগের। ২০০৮ সালে, নেইমার যখন মাত্র ১৬ বছরের টিনএজার ও অনভিজ্ঞ। খেলতে চেয়েছিলেন রাশিয়ান ক্লাব লোকোমোতিভ মস্কোতে। মাত্র ১০ মিলিয়ন ইউরোয় সে সময় নেইমারকে কিনে নিতে পারত ক্লাবটি। কিন্তু, অনভিজ্ঞ নেইমারকে নিয়ে সে সময় আগ্রহ দেখায়নি লোকোমোতিভ।

ক্লাবটির সাবেক চেয়ারম্যান নিকোলাই নেউমোভ সম্প্রতি এ অবাক করা তথ্য জানিয়েছেন। স্পোর্ট-এক্সপ্রেসকে দেয়া এক সাক্ষাতকারে নিকোলাই জানিয়েছেন, ‘আমরা তাকে কিনতে চেয়েছিলাম। আমাদের স্কাউটেরা তাকে দেখেছিল। কিন্তু সে সময় বেশ কিছু বিষয়ে আমরা সন্দিহান ছিলাম। প্রথমত, সে খুবই তরুণ ছিল। দ্বিতীয়ত, সে রাশিয়ায় কতটা মানিয়ে নিতে পারবে। আর ১০ মিলিয়ন ইউরো একজন তরুণ খেলোয়াড়ের জন্য অনেক বেশি, বিশেষ করে অন্য মহাদেশ থেকে আসা কারো জন্য। এসব কারণে আমরা তাকে না নেয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম।’

এর ঠিক এক বছর পরই ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের হয়ে অভিষেক ঘটে নেইমারের। আর চার বছর পর স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় নাম লেখান এ সুপারস্টার।

রাশিয়ান ক্লাব লোকোমোতিভ যাকে হেলায় ফিরিয়ে দিয়েছিল, ১০ বছর পর সেই নেইমারই এখন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। বর্তমানে খেলছেন পিএসজি’র হয়ে। এখন তাকে নিয়ে রিয়াল-পিএসজির কাড়াকাড়ি দেখে নিশ্চয়ই নিজেদের চুল ছিঁড়ছেন লোকোমোতিভের কর্মকর্তারা!

পিএ/এসএম

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad