বিশুদ্ধ অক্সিজেনের দাম ঘণ্টায় ১২,০০০ টাকা!

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০ | ১৬ মাঘ ১৪২৬

বিশুদ্ধ অক্সিজেনের দাম ঘণ্টায় ১২,০০০ টাকা!

পরিবর্তন ডেস্ক ৯:২৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৯

বিশুদ্ধ অক্সিজেনের দাম ঘণ্টায় ১২,০০০ টাকা!

বায়ুদূষণের নিরিখে বিশ্বের সবচেয়ে দূষিত শহরগুলোর তালিকার প্রথম পাঁচে রয়েছে দিল্লি আর কলকাতার নাম। এর মধ্যে দিল্লির দূষণ পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ। দিল্লির বাতাসে দূষণের মাত্রা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল পরিবেশবিদ থেকে সাধারণ মানুষের। এ বার এই পরিস্থিতি থেকে কিছুটা রেহাই মিলতে পারে সাকেত এলাকায় এলে।

দিল্লির সাকেত এলাকায় বাসিন্দাদের বিশুদ্ধ অক্সিজেন পরিবেশনের পরিষেবা নিয়ে হাজির হয়েছে ‘অক্সি পিওর’। এটি একটি অক্সিজেন বার। বিশুদ্ধ অক্সিজেন পেতে চাইলে যে কেউ এখানে চলে আসতে পারেন। ২৯৯ টাকায় পেয়ে যাবেন ১৫ মিনিটের জন্য একেবারে বিশুদ্ধ অক্সিজেন।

চলতি বছরের মে মাসে ‘অক্সি পিওর’ নামের এই অক্সিজেন বার খোলা হয়। বিশুদ্ধ অক্সিজেন শরীরে গেলে অনিদ্রার সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়, রাতে ঘুম ভালো হয়, মন শান্ত হয়। এর সঙ্গেই শরীরের স্ফুর্তিও বেড়ে যায় অনেকটাই। বিশুদ্ধ অক্সিজেনের প্রভাবে মানসিক অবসাদ দ্রুত কেটে যায়। বিশুদ্ধ অক্সিজেনের সঙ্গে পছন্দমতো সুগন্ধ যুক্ত করে নেওয়া যেতে পারে। তার জন্য গুনতে হবে বাড়তি টাকা।

জানা গিয়েছে, সাকেতের পর দিল্লি বিমানবন্দরের কাছেও একটি অক্সিজেন বার খোলার পরিকল্পনা রয়েছে ‘অক্সি পিওর’-এর। দিল্লির বাতাসে দূষণের মাত্রা এখন এতটাই বেড়ে গিয়েছে যে, প্রায় নিখরচায় বিদ্যুৎ ব্যবহারের সুযোগ মিললেও বুক ভরা বিশুদ্ধ অক্সিজেন পেতে ঘণ্টায় প্রায় ১২,০০০ টাকা গুনতে হবে দিল্লির সাধারণ মানুষকে।

ইসি/

 

ফিটনেস: আরও পড়ুন

আরও