জেনে নিন ৮টি লিপস্টিক হ্যাকস

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ২ কার্তিক ১৪২৪

জেনে নিন ৮টি লিপস্টিক হ্যাকস

পরিবর্তন ডেস্ক ১১:৫৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৭

print
জেনে নিন ৮টি লিপস্টিক হ্যাকস

ঠোঁট নারীদের সব চাইতে আকর্ষনীয় একটি অঙ্গ। আর এই ঠোঁটকে সুন্দর করে তোলার জন্য ভেসলিন থেকে লিপস্টিক কতো কি ব্যবহার করা হয়। তবে, অনুষ্ঠান বাড়ি বা কোনো বিশেষ দিনে লিপস্টিক লাগানোটা আবশ্যিক হয়ে পরে। কিন্তু শুধু লিপস্টিক ব্যবহার করলেই ঠোঁট সুন্দর হবেনা, এর পাশাপাশি কোন লিপস্টিক, কিভেবে ব্যবহার করা উচিত এইগুলো জানাও সমান গুরুত্বপূর্ণ। দোকান থেকে অনেক সময় এমন লিপস্টিক কিনে আনা হয় যাতে ঠোঁট সুন্দর দেখানোর বদলে আরো খারাপ হয়ে যায়। তাই নিজের সুন্দর ঠোঁটকে আরো আকর্ষণীয় করে তোলার জন্য জেনে নিন কয়েকটি টিপস।

১. যদি অসতর্কভাবে ঠোঁটে খুব ডার্ক রঙের লিপস্টিক লাগিয়ে ফেলেন, তবে একটি মোটা টিস্যু পেপার ঠোঁটের মাঝে রেখে ঠোঁটদুটি দিয়ে একটু চেপে ধরুন। একটুবাদে দেখবেন অতিরিক্ত রঙ ঠোঁট থেকে উঠে গেছে। তারপর আপনি ঠোঁটে হালকা লিপগ্লস বা ভেসলিন লাগিয়ে নিন, নয়তো ঠোঁটের চামড়ায় দাগ পড়ে যাবে।

২. ঠোঁটে লিপস্টিকের ঘন রঙ মোছার জন্য আপনি হালকা গোলাপী বা পিচ রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন। ঘন লিপস্টিক হালকা করে মুছে নেওয়ার পর এই কাজটি করবেন।

৩. লিপগ্লসের উপর হালকা করে লিপলাইনার লাগাতে পারেন। লিপগ্লস সহজেই উঠে যায়, তাই উপরে লিপলাইনার লাগালে ঠোঁটের রঙ বেশি সময় পর্যন্ত স্থায়ী থাকবে।

৪. লিপস্টিকের রঙ গাঢ় হয়ে গেলে কখনোই রুমাল দিয়ে ঘষে মুছবেন না। রুমাল দিয়ে মুছলে আপনার ঠোঁটের বেশ কিছু সূক্ষ চামড়া ছিঁড়ে যেতে পারে। লিপস্টিকের রঙ খুব হালকা করতে চাইলে, লিপস্টিকের সাথে সামান্য ভেসলিন নিয়ে হালকাভাবে মিশিয়ে দিতে পারেন। 

তথ্য ও ছবি : কেএন

ইসি/

 

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad