ঈদ ফ্যাশনে কামিজ ডিজাইন

ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ২ পৌষ ১৪২৪

ঈদ ফ্যাশনে কামিজ ডিজাইন

পরিবর্তন ডেস্ক ৯:৫৭ পূর্বাহ্ণ, জুন ১৮, ২০১৭

print
ঈদ ফ্যাশনে কামিজ ডিজাইন

এক মাস সিয়াম সাধনার পর উদযাপিত হবে মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ। ঈদের উৎসবকে রঙিন ও আনন্দমুখর করে তুলতে তাই তো প্রয়োজন নতুন পোশাক। ইতোমধ্যে মার্কেটগুলোতে ঈদের কেনাকাটা শুরু হয়ে গেছে। সবাই বিশেষ করে তরুণীদের মধ্যে থাকে লেটেস্ট ফ্যাশন অনুযায়ী পোশাক কেনার প্রবণতা। সে অনুযায়ী জেনে নেওয়া যাক এবার ঈদ উপলক্ষে কেমন পোশাক এসেছে ফ্যাশন হাউজগুলোতে।

.

এবারের ঈদ ফ্যাশনে সবচেয়ে বেশি দেখা যাচ্ছে সিঙ্গেল কামিজ। প্রতিটি ফ্যাশন হাউজজে দেখা যাচ্ছে নানা ডিজাইনের সিঙ্গেল কামিজ। সিম্পল ও গর্জিয়াস দু’ভাবেই তৈরি করা হয়েছে এসব কামিজ। লং, এক্সট্রা লং এমনকি ফ্লোর টাচ ডিজাইন প্রাধান্য পেয়েছে কামিজের প্যাটার্নে।

গরমের কথা মাথায় রেখে লিলেন ও সুতিকে প্রাধান্য দেওয়া হয়েছে। তবে এক্সক্লুসিভ পোশাকগুলোতে নেট, বিভিন্ন ধরনের জর্জেট, মসলিন- এসব উৎসবধর্মী কাপড়ও ব্যবহার করা হয়েছে। বিভিন্ন ডিজাইন ভেরিয়েশনে রয়েছে সালোয়ার কামিজের বিশাল সম্ভার।

সালোয়ার কামিজে প্যাচওয়ার্ক, পাড়, লেস ও ডেকোরেটেড বাটন ব্যবহার করা হয়েছে কাজের মাধ্যম হিসেবে। এছাড়া কম্পিউটার এমব্রয়ডারি, টাইডাইয়ের কাজও দেখা যাবে।

এবারের ঈদ কালেকশনের উল্লেখযোগ্য বিষয় হচ্ছে উজ্জ্বল রঙের ব্যবহার। একই পোশাকে উজ্জ্বল রঙের পাশাপাশি কন্ট্রাস্ট দেখা যাবে প্রচুর। একই পোশাকে একাধিক রঙ ব্যবহার করে তৈরি করা হয়েছে বিভিন্ন কামিজ। কাটিংয়ের ক্ষেত্রে কামিজের ঝুলে কখনো তেরছা কখনো বেশি ঘের দেখা যাবে। হাতার ক্ষেত্রে থ্রি কোয়ার্টার ও ফুলস্লিভই এখন বেশি চলছে।

সালোয়ার-কামিজ ছাড়াও ওয়েস্টার্ন পোশাকের দাপট এ সময়ে উল্লেখ করার মতো। তাই বাজার ঘুরলে পাশ্চাত্য ঢঙের অসংখ্য পোশাকও চোখে পড়ছে। এ চাহিদার কথা মাথায় রেখে ফ্যাশন হাউজগুলোতেও করা হয়েছে বিভিন্ন ডিজাইনের টপস, লং স্কার্ট, স্কার্ফসহ বিভিন্ন পোশাক, যা ফ্যাশনে আনবে বৈচিত্র্য।

ওয়েস্টার্ন কালেকশন পাবেন ওয়েস্ট রঙে। এখানে রয়েছে ঈদ উপলক্ষে নতুন ডিজাইনের অসংখ্য আয়োজন। এছাড়া শপিংমলগুলোতে রয়েছে বিদেশি পোশাকের বিশাল সম্ভার। সিঙ্গেল কামিজ বা থ্রিপিস পছন্দ মতো যেকোনো পোশাক বেছে নিতে পারেন আপনার ঈদের পোশাক।

ইসি/

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad