গোল মুখের জন্য ১০টি মেকাপ টিপস!
Back to Top

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

গোল মুখের জন্য ১০টি মেকাপ টিপস!

পরিবর্তন ডেস্ক ১১:২২ পূর্বাহ্ণ, মার্চ ০১, ২০২০

গোল মুখের জন্য ১০টি মেকাপ টিপস!

আপনার বুঝি গোল মুখ আর বড় চোখ? হুঁ। বুঝতেই পারছি। মেকআপ কীভাবে করবেন বুঝতে পারছেন না, তাই তো? আপনার গোল মুখে আপনার বড় বড় চোখকে যে ঠিক কীভাবে সাজিয়ে তুলবেন, কী করলে আপনার দিকে সব্বাই হাঁ করে তাকিয়ে থাকবে, আয়নার সামনে দাঁড়িয়ে হাজার মাথা চুলকে ভেবেও কিস্যু বার করতে পারছেন না তো? আসুন আজ আপনার সমস্যাকে টোকা মেরে উড়িয়ে দেবার জন্য আমরা হাজির হয়েছি ‘দাশবাসে’র তরফ থেকে। চটপট চোখ বুলিয়ে নিন।

ভ্রুকে সাজান: আপনার যখন গোল মুখ আর বড় চোখ, তখন অবশ্যই আপনার হাইলাইটস ও থাকবে আপনার মুখের ওই গোলভাবের ওপরেই। এক নজরে আপনাকে সবাই দেখলেই যদি বলতে শুরু করে ‘ইস! তোমার মুখটা কি গোল গো!’ তখন মাথা গরম হয়ে যাওয়া স্বাভাবিক। তাই ওই গোলভাবের থেকে অন্য কিছুতে হাইলাইট করা শুরু করুন। ভুরুকে ভালো করে সাজান। গ্রুম করুন। দেখবেন আপনার গোল মুখ আর ততটাও গোল লাগছে না। উল্টে আপনার অমন সুন্দর বড় চোখকেও কি ভালোই না লাগছে!

থুৎনিতে ব্লাশ করুন: সাধারণত মেকআপ করার সময় আপনি নিশ্চয়ই আপনার থুৎনির গোল অংশে ব্লাশ লাগান? কিন্তু জানেন কি, ওতে আপনার গোল মুখকে আরও গোলপানা লাগতে পারে? এবার থেকে তাই থুৎনির তলায় ব্লাশ ব্যবহার করুন। দেখবেন আপনার মুখটা কেমন দিব্যি বড় বড় লাগছে!

চোখকে কালো করুন: বড় চোখ যখন, তখন মুখ গোমড়া করে বসে না থেকে আপনিও তার ফায়দা তুলুন। আপনার কাছে কিন্তু দারুণ সুযোগ আছে আপনার বড় চোখকে হাইলাইট করে কৃষ্ণকলি হয়ে ওঠার! চোখের মেকআপে ডার্ক রঙ ব্যবহার করুন। চোখকে শ্যাডোয়ি করে তুলুন। চোখকে হাইলাইট করা মানে সব্বার নজর কিন্তু আপনার কালো চোখেই থাকবে। দেখবেন তখন আপনার গোল মুখ আর পাত্তাই পাচ্ছে না!

ব্রাউনে মুখ হাইলাইট: মুখ যদি গোল হয়, তাহলে মুখের জন্য আপনি কিন্তু চোখ বন্ধ করে ব্রাউনিশ কোনো টোনের মেকআপ ব্যবহার করতে পারেন। ঠিক করে মুখের অংশকে হাইলাইট করুন। আর ইচ্ছে হলে ব্রাউনে কিন্তু চোখকেও সাজাতে পারেন! বেশ একটু অন্যরকম লুকও আসবে।

গ্লসি গ্লস: ঠোঁটে একটুখানি গ্লস ছাড়া মেকআপ শেষ হয় বলুন? আর আপনার গোল মুখকে যদি বড়সড় লম্বা দেখাতে চান, তাহলে ঠোঁটে গ্লসি মেকআপ করুন। ভারী চোখের মেকআপের সাথে আপনার গ্লসি ঠোঁট! বুঝতেই পারছেন, ঠোঁট আর চোখের দিকেই সবার নজর থাকবে।

স্মোকি আই: আপনার অমন সুন্দর বড় বড় চোখে জাস্ট একটু কাজল আর আই লাইনার লাগিয়ে মেকআপ করে নিলেন, এটা মোটেই ভালো দেখায় না। আর স্মোকি আই তো এখন হট ডিম্যান্ড! তাই আপনার গোল মুখকে ফোকাস না করে বরং এবার চোখে ফোকাস করুন আর চোখকে সুন্দর করে সাজিয়ে তুলুন। ড্রামাটিক স্মোকি আইসে যখন আপনাকে মোহময়ী লাগবে, তখন কার সাধ্য আপনার মুখকে গোল বলে?

চোখে শিমার: চোখকে হাইলাইট করা নিয়ে যখন আমরা কথা বলছি, তখন শিমার আর বাদ যায় কি করে বলুন আপনার মেকআপের কিট থেকে? ওটা কিন্তু মাস্ট। শিমার দিয়ে আপনার চোখকে বরং আরো আরো ড্রামাটিক করে তুলুন।

চোখের ইনার কর্নারেও মেকআপ: অনেকেই কিন্তু চোখের বাইরে ওপরের আর নীচের পাতায় আউটলাইন করে ছেড়ে দেন। তারা চোখের ইনার কর্নারে মেকআপ করার কথা ভাবেনই না! আপনিও নিশ্চয়ই সকলের মতো এই বাজে ভুলটা করবেন না? ইনার কর্নারেও আজ থেকে কাজল লাগানো শুরু করুন। দেখবেন আপনার চোখ আরও বেশি ড্রামাটিক হয়ে উঠেছে।

উইংড লাইনার: আর আপনি যদি চান আপনার চোখকে একটু কম হাইলাইট করে মুখে ফোকাস করতে? তাহলে উইংড লাইনার কিন্তু আপনার জন্য বেস্ট অপশন হতে পারে। আপনার অস্বস্তি হতেই পারে বড় চোখকে আরও বেশি করে হাইলাইট করে আরও বড় করে তুলতে। সেক্ষেত্রে উইংড লাইনার ব্যবহার করুন। দেখবেন চোখও বড় লাগছে না, আবার মুখও তেমন গোল লাগছে না!

ডার্ক লিপস্টিক: গোলগাল চাঁদপানা থুৎনিতেও আপনি কিন্তু এবার মোহময়ী হয়ে উঠতে পারেন। সিক্রেট আপনার হাতের মুঠোয়। ভাবছেন কি? ডার্ক শেডের একটা দারুণ লিপস্টিক বাছুন, আর ঠোঁটে লাগিয়ে ফেলুন।

তাহলে গোল মুখ আর বড় চোখ যদি আপনার হয়, তাহলে আয়নার সামনে দাঁড়িয়ে দুঃখ দুঃখ মুখে ভাবনার দিন শেষ। ঝটপট এবার মেকআপ কিটটা বের করুন, আর মিক্স অ্যান্ড ম্যাচ করে চোখকে আর ঠোঁটকে সাজিয়ে তুলুন।

ইসি

 

জীবনযাত্রা: আরও পড়ুন

আরও