মাশকারা দিয়ে আইল্যাশ লম্বা ও ঘন দেখানোর উপায়  

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৮ ফাল্গুন ১৪২৬

মাশকারা দিয়ে আইল্যাশ লম্বা ও ঘন দেখানোর উপায়  

পরিবর্তন ডেস্ক ২:২০ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২০

মাশকারা দিয়ে আইল্যাশ লম্বা ও ঘন দেখানোর উপায়  

যত সুন্দর করেই আই মেকআপ করেন না কেনো, যদি মাশকারাটাই না লাগান তবে আই লুক কিন্তু ফুটে উঠবে না। কারণ, চোখ দুটিকে পটলচেরা করে তোলে আমাদের আইল্যাশগুলো। আইল্যাশ যদি ঘন এবং লম্বা না দেখায়, তবে সৌন্দর্যে কেমন জানি ভাটা পড়ে যায়। আমাদের মধ্যে অনেকেই আছি যাদের আইল্যাশ খুবই পাতলা এবং ছোট। এজন্য আজকাল অনেকেই আইল্যাশ সুন্দর দেখাতে করে নেন ল্যাশ এক্সটেনশন। কিন্তু সবাই তো আর তা করবেন না বা করতে পছন্দ করবেন না। তাই নিজের ন্যাচারাল আইল্যাশগুলোকে কিভাবে ঘন এবং লম্বা দেখানো যায়, সেই নিয়েই আজকের টপিক। তো চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেই আইল্যাশ ঘন এবং লম্বা দেখাতে ৬টি মাশকারা হ্যাকস!

১. প্রথমেই চাই ভালো মাশকারা

প্রথমেই যে কথাটি না বললেই নয় তা হলো, ঘন এবং লম্বা ল্যাশ পেতে আপনাকে ব্যবহার করতে হবে একটি ভালোমানের মাশকারা। মাশকারা কেনার ক্ষেত্রে আপনাকে একটু ওয়াইজ ডিসিশন নিতে  হবে। কারণ, একটি মাশকারা আপনি কিনে ওপেন করার পরে ২-৩ মাসের বেশি ব্যবহার করতে পারবেন না। তবে, অনেক মাশকারা ৬ মাস পর্যন্তও ব্যবহার করা যায়। তবে সেটা মাশকারা টিউবের গায়েই লেখা থাকে। যাই হোক, এই কথাটি মাথায় রেখে আপনাকে এমন একটি মাশকারা পছন্দ করতে হবে,যার কোয়ালিটিও ভালো হবে আবার খুব বেশি এক্সপেনসিভও না।

কারণ, মাশকারার কোয়ালিটি ভালো না হলে সেই মাশকারা দিয়ে সুন্দর ল্যাশ আশা করা বোকামি। আবার আপনি নিশ্চই চাইবেন না যে মাত্র ৩ মাস ব্যবহারের জন্য একগাদা টাকা একটা মাশকারার পেছনে ঢালতে। আরেকটি কথা, বেশি এক্সপেনসিভ মাশকারাই যে ভালো হবে, আর ড্রাগস্টোরের মাশকারা ভালো হবে না। এই ধারণা থেকে বেরিয়ে আসুন। কারণ, ড্রাগস্টোরে এমন অনেক মাশকারা রয়েছে যার কাজ এক্সপেনসিভগুলোর মতোই!

২. মাশকারা ওয়ান্ড

মাশকারা অ্যাপ্লাই করার পূর্বে, একটি পরিষ্কার মাশকারা ওয়ান্ড নিবেন। যেটাতে কোনো ধরনের প্রোডাক্ট নেই। এই ওয়ান্ডটি দিয়ে আইল্যাশগুলোকে আগে কম্ব করে নিবেন। এতে করে প্রত্যেকটি ল্যাশ আলাদা আলাদা হয়ে যাবে এবং মাশকারা অ্যাপ্লিকেশন সুন্দর এবং ইভেন হবে। আইল্যাশ কম্ব করার পরে মাশকারা লাগিয়ে নিবেন।

৩. মাশকারা প্রাইমার

আইল্যাশ ঘন এবং লম্বা দেখাতে মাশকারার পাশাপাশি এখন মাশকারা প্রাইমারের বেশ জনপ্রিয়তা রয়েছে। মার্কেটে বিভিন্ন ব্রান্ডের মাশকারা প্রাইমার রয়েছে। এই প্রাইমার মাশকারা ব্যবহারের  আগেই অ্যাপ্লাই করে নিতে হয়। এরপর মাশকারা লাগাতে হয়। এতে করে ল্যাশগুলো অনেক থিক এবং লং মনে হয়।

৪. পাউডার অ্যাপ্লাই

আমার একটি প্রিয় হ্যাক এর কথা এবার আপনাদের বলব। সেটি হচ্ছে, মাশকারা লাগানোর পূর্বে আইল্যাশ এ ট্রান্সলুসেন্ট পাউডার বা বেবী পাউডার অ্যাপ্লাই করা। প্রথমে, হাতে কিছুটা পাউডার নিন। একটি কটন বাড দিয়ে পাউডার আপনার আইল্যাশের উপরে লাগান। যেন ল্যাশগুলো পাউডার দিয়ে কোট হয়। এবার আপনার পছন্দমত মাশকারা লাগান। মাশকারা লাগানোর পর ল্যাশগুলো জড়ানো লাগতে পারে। তাই একটি ক্লিয়ার মাশকারা ওয়ান্ডের সাহায্যে ল্যাশগুলো ছাড়িয়ে নিন। ব্যস!এই হ্যাকটি ট্রাই করলে নিজেই বিগ ডিফারেন্স দেখতে পাবেন।

৫. দুই কালারের মাশকারা

আইল্যাশ ঘন এবং লম্বা দেখাতে ব্যবহার করুন দুই কালারের মাশকারা। একটু অবাক হচ্ছেন? অবাক হবার কিছু নেই। দুই কালারের মাশকারা অ্যাপ্লিকেশনের ফলে আইল্যাশ দেখতে ঘন এবং লম্বা মনে হবে। এজন্য, প্রথমে ডার্ক ব্রাউন কালারের একটি মাশকারা আইল্যাশে লাগান। এটা শুকিয়ে গেলে ব্ল্যাক কালারের মাশকারা লাগাবেন। তবে ব্ল্যাক কালারের মাশকারাটি আইল্যাশের আগার দিকে লাগানোর চেষ্টা করবেন।

৬. আইল্যাশ কার্লার

আইল্যাশ থিক এবং লং দেখাতে আমার আরেকটি ফেভারিট হ্যাক রয়েছে। এজন্য, প্রথমে একটি আইল্যাশ কার্লারের সাহায্যে ল্যাশগুলো কার্ল করে নিন। এবার ল্যাশের নিচে মাশকারা ওয়ান্ড রেখে উপরের দিকে মাশকারা অ্যাপ্লাই করুন। এরপর আইল্যাশের উপরের দিকে মাশকারা ওয়ান্ড ধরে একটু উপরের দিকে কার্ল করে করে আইল্যাশগুলো কম্ব করতে থাকুন। এতে করে আইল্যাশগুলো দেখতে কার্ল, থিক এবং লং মনে হবে।

ইসি

 

জীবনযাত্রা: আরও পড়ুন

আরও