গলা ও ঘাড়ের মেকআপ করার সহজ পাঁচটি টিপস

ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ | ১১ ফাল্গুন ১৪২৬

গলা ও ঘাড়ের মেকআপ করার সহজ পাঁচটি টিপস

পরিবর্তন ডেস্ক ১১:৩৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২০

গলা ও ঘাড়ের মেকআপ করার সহজ পাঁচটি টিপস

পার্টিতে যাচ্ছেন, খুব সুন্দর পরিপাটি করে মুখের মেকআপ তো কমপ্লিট। কিন্তু গলা, ঘাড়? মুখ তো সুন্দর লাগছে, কিন্তু গলা ও ঘাড় যদি সেই কালোই লাগে তাহলে কি ভালো লাগবে। পুরো লুকটাই যাবে বিগড়ে। সে আপনি যতই সুন্দর মেকআপ করুন না কেনো। অনেকেই আবার গলা ও ঘাড়ে কীভাবে মেকআপ করবেন, সেই নিয়ে বেশ কনফিউজড থাকেন। কোনো কনফিউশন নয়, গলা ও ঘাড়ে কীভাবে মেকআপ করবেন আজ জেনে নিন।

স্টেপ ১

মুখের মেকআপ হবার পর, ভালো করে দেখুন তো কতটা তফাৎ লাগছে আপনার মুখের সাথে গলার। যদি অনেকটা তফাৎ মনে হয় তাহলে তো একটু বেশি মেকআপ লাগবেই। আর যদি তেমন তফাৎ না থাকে, তাহলে অল্প মেকআপ গলায় দিলেই হবে। সেটা আপনাকে ভালোভাবে দেখে বুঝতে হবে কতটা মেকআপ দেবেন গলায়। আর অবশ্যই এমন মেকআপ ব্যবহার করবেন, যাতে উভয় স্কিন টোনের সাথেই ম্যাচ করে।

স্টেপ ২
গলায় যদি কোনো দাগ থাকে, গলাতেই হালকা করে একটু কন্সিলার লাগিয়ে নিতেই পারেন। এতে লুকটা আরো পারফেক্ট হবে। আর ফাউন্ডেশনটা সুন্দরভাবে বসবে ও অনেকক্ষণ থাকবে।

স্টেপ ৩
এবার ফাউণ্ডেশন লাগানোর পালা। যদি লিকুইড ফাউণ্ডেশন হয় তাহলে, আঙুল দিয়ে সুন্দরভাবে গলার সবদিকে ব্লেণ্ড করে দিন। আর পিঠ ও ঘাড়টা কাউকে দিয়ে দিতে বলুন। আপনার পক্ষে পিঠে সুন্দরভাবে মেকআপ করা সম্ভব নয়। যদি মেকআপ স্পঞ্জ থাকে তাহলে আরো ভালো। মেকআপ সুন্দরভাবে ব্লেণ্ড হয়ে যাবে। আর এক্ষেত্রে মিনারেল বেস ফাউণ্ডেশন হলে খুব ভালো। এটা একটা সুন্দর রেডিয়েন্ট লুক দেয় এবং সানস্ক্রিনেরও কাজ করে। আর পাওডার ফাউণ্ডেশন হলে, মেকআপ ব্রাশ দিয়ে সার্কুলার মোশনে ফাউণ্ডেশন সুন্দরভাবে গলা, ঘাড় ও পিঠে লাগিয়ে নিন।

স্টেপ ৪
এবার ফাউণ্ডেশন সেট করার জন্য, আপনার কমপ্যাক্ট পাওডার লাগান। মেকআপ ব্রাশ দিয়ে কমপ্যাক্ট পাওডার সব দিকে সুন্দরভাবে লাগান। একটা কথা মনে রাখবেন ফাউণ্ডেশন ও কমপ্যাক্ট দুটোই একদম চোয়ালের নীচ থেকে লাগাবেন। কানের নীচের অংশে ও কানের পাশেও দেবেন সুন্দর ভাবে।

স্টেপ ৫
এরপর আরো হাইলাইট লুক চাইলে, এর ওপর ব্রোঞ্জ লাগিয়ে নিতে পারেন। বা লুজ পাওডার থেকে একটু গলায়ও লাগিয়ে নিতেই পারেন স্কিন টোনের সাথে ম্যাচ করে। অনেক সময় গলা যদি ফর্সা ও পরিষ্কার হয় তাহলে, তেমন মেকআপের তো দরকার পড়ে না। জাস্ট একটু কমপ্যাক্ট পাওডার ভালো করে পাফ করে নিলেই হয়।

মেকআপ দিয়ে না হয় সাময়িকভাবে গলা ও ঘাড়কে রেডি করলেন। কিন্তু যদি আপনার গলা, পিঠ আগে থেকেই রেডি থাকে তাহলে সবসময় এতো মেকআপের দরকার পড়ে না। গলা ও ঘাড় ফর্সা সুন্দর রাখতে, দেখে নিন কিছু টিপস।

১. সপ্তাহে দু থেকে তিনদিন গলা ও ঘাড়ে আলুর রস লাগান। এটা প্রাকৃতিক ব্লিচের কাজ করবে। গলা ফর্সা করতে সাহায্য করবে।

২. একইভাবে মাঝে মাঝে লাগাতে পারেন পাতিলেবুর রস। পানির সাথে রস মিশিয়ে লাগান। এটাও প্রাকৃতিক ব্লিচ। গলায় যেকোনো রকম দাগ দূর করবে ও ফর্সা করতে সাহায্য করবে।

৩. এছাড়াও ময়েশ্চারাইজার শুধু মুখে হাতে লাগালে হবে না। গলায় ও ঘাড়েও লাগাতে হবে। যেটা আমরা প্রায়ই করি না। ফলে গলা ও ঘাড়ের স্কিন শুকিয়ে কালো হয়ে যায়।

৪. অবশ্যই গলা ঘাড় পরিষ্কার রাখা দরকার।

৫. মাঝে মাঝে মধুর সাথে চিনি মিশিয়ে গলা ও ঘাড়কে এক্সফোলিয়েট করুন।

তাহলে বুঝে গেলেন তো কীভাবে গলা ও ঘাড়ে মেকআপ করবেন, মেকআপ করার সাথে সাথে আরেকটা বিষয় মাথায় রাখবেন। গলা ও ঘাড়ের স্কিনের যত্ন নেবেন। তাহলে কিন্তু সবসময়ই পারফেক্ট লুকটা পাবেন।

ইসি

 

 

 

জীবনযাত্রা: আরও পড়ুন

আরও