দাঁতে লিপস্টিক লেগে যাওয়া থেকে মুক্তির উপায়

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ ফাল্গুন ১৪২৬

দাঁতে লিপস্টিক লেগে যাওয়া থেকে মুক্তির উপায়

পরিবর্তন ডেস্ক ১০:২৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ০৫, ২০২০

দাঁতে লিপস্টিক লেগে যাওয়া থেকে মুক্তির উপায়

বিভিন্ন পার্টি বা অনুষ্ঠান উপলক্ষে প্রায় প্রতিটি মেয়েই হালকা বা ভারী মেকাপ করে থাকেন। তার মধ্যে অন্যতম হলো ঠোঁটের লিপস্টিক। পার্টি ছাড়াও অনেকেই প্রতিদিন লিপস্টিক লাগিয়ে থাকেন। গাঢ় বা হালকা রঙের, লাল বা গোলাপি রঙের লিপস্টিক। ঠোঁটে লিপস্টিক দেয়ার পর দাঁতে লিপস্টিক লাগেনি, এমন মেয়ে খুব কমই আছে। এইরকম অবস্থায় পরলে সবার সামনে হাসির পাত্র হয়ে যাওয়া লাগে।

তো, চলুন আজ জেনে নিন কিভাবে লিপস্টিক দাঁতে লেগে যাওয়ার মতো বিব্রতকর পরিস্থিতি থেকে মুক্তি পাওয়া যায়।

- আমাদের সবার ঠোঁটের আউটলাইন এবং ইনারলাইন আলাদা। লিপস্টিক দেয়ার সময় ঠোঁটের আউটলাইন হিসাব করলেও আমরা ঠোঁটের ইনারলাইন খেয়াল করে লিপস্টিক দেইনা। আমরা অনেকে ইনারলাইন পার করে লিপস্টিক দেই, যার ফলে আমাদের ঠোঁট বন্ধ করার পর পরই তা দাঁতে লেগে যায়। তাই আউটলাইনেই পাশাপাশি ইনারলাইনও খেয়াল করে লিপস্টিক দেয়া লাগান।

- লিপস্টিক কেনার সময় এবং ব্যবহারের সময় লিকুইড ম্যাট লিপস্টিককে প্রাধান্য দিন। কারণ এগুলো ওয়াটারপ্রুফ এবং সহজে শুকিয়ে যায়, তাই দাঁতে লাগার কোনো সম্ভাবনা থাকেনা।

- আপনার ঠোঁট কামড়ানোর অভ্যাস থাকলে তা বাদ দিন। কারণ এই অভ্যাস থাকলে আপনি লিপস্টিক দিয়ে ঠোঁট কাঁমড়াবেন, আর তাতে করেই লিপস্টিক ডেট লেগে যাবে।

- ক্রিমি লিপস্টিক ব্যবহারের পর লিপস্টিকের উপর হালকাহাতে পাউডার লাগিয়ে নিন, এতে করে আপনার লিপস্টিক ভালো করে বসে যাবে, ছড়াবে না, দাঁতেও লাগবেনা।

- বাজারে একধরণের লিকুইড লিপস্টিক লক কিনতে পাওয়া যায়, ওগুলো লিপস্টিক ছড়ানো রোধ করে।

- ঠোঁটে লিপস্টিক লাগানোর পর ঠোঁট গোল করে মুখের ভিতর একটা আঙুল ঢুকিয়ে, বের করে আনুন। এতে করে ঠোঁটের ভিতর অতিরিক্ত লিপস্টিক বেরিয়ে আসবে। দাঁতে লেগে যাওয়ার কোনো সম্ভাবনা থাকবে না।

ইসি

 

জীবনযাত্রা: আরও পড়ুন

আরও