একটি চামচে আছে অনেক মেকআপ কৌশল

ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

একটি চামচে আছে অনেক মেকআপ কৌশল

পরিবর্তন ডেস্ক ১২:২০ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০১৮

print
একটি চামচে আছে অনেক মেকআপ কৌশল

দিনের পর দিন চামচ দিয়ে চা, সরবত সব কিছু নেড়েই যাচ্ছে। কখনো কি চিন্তা করে দেখেছেন এই নিরীহ চামচটি আপনার কি কি উপকারে লাগতে পারে? আপনার মেকআপের সব চাইতে বড় মুশকিল আসান করে দিতে পারে একটি মাত্র চা চামচ! ভাবছেন কীভাবে? আসুন জেনে নেই চামচ আপনার মেকআপের সময় মাশকারা, আইলাইনার থেকে শুরু করে চোখের ফোলা ভাব কমাতে কীভাবে সাহায্য করে। 

নিখুঁত উইং আইলাইনার দিতে পারেন:

চামচটাকে চোখের ওপর উল্টো করে ধরে এর ধার দিয়ে এঁকে নিন আইলাইনার। নিখুঁত উইং এর আকৃতি চলে আসবে কোনো চিন্তা ছাড়াই।

মাশকারা ছড়ানো রোধ করুন:

মাশকারা দেবার সময়ে ত্বকের এদিকে ওদিকে ছড়িয়ে গিয়ে বাকি মেকআপের বারোটা বেজে যায়। সেই ছড়ানো মাশকারা তুলতে আবার আরেক হাঙ্গামা। এসব থেকে রেহাই পেতে হলে চোখের ওপরের পাতায় একটা চামচ ধরে রেখে তারপর মাশকারা দিন। নিচের পাতায় দেবার সময়ে চোখের নিচে চামচ ধরে রাখুন। এতে ত্বকে মাশকারা ছড়াবে না।

মুখের কনট্যুর ঠিক করুন:

কানের পাশ দিয়ে গালের হাড়ের ওপর উল্টো করে ধরুন একটি চামচ। এরপর অ্যাপ্লাই করুন পছন্দমত ব্লাশ অথবা ব্রঞ্জার।

নাকের কনট্যুর বা হাইলাট বডার ঠিক করুন:

নাক উচু দেখানোর জন্য আমরা নাকে হাইলাইটার বা বর্ডার লাইন এঁকে থাকি। ববে মাঝে মাঝেই এই লাইন সঠিক রেখায় থাকে না। তাই চামচের পেছন দিকটা নাকের পাশে (যেখান থেকে ডার্ক সেড শুরু করবেন) বসিয়ে তারপর শ্যাডো ব্যবহার করুন।  

ভ্রু আঁকার সময়ে শেপ ঠিক রাখুন:

চোখের ওপর উল্টে রাখুন চামচটিকে। এরপর চামচের ধারটিকে অনুসরণ করে একে ফেলুন নিখুঁত শেপের ভ্রু।

মার্বেল এফেক্ট নেইলপলিশ দিতে পারেন:

চামচের ওপর নিয়ে নিন আপনার প্রিয় দুইটি রঙের নেইল পলিশ। এরপর একটি কালো ক্লিপ বা টুথপিক দিয়ে ঘুরিয়ে মার্বেল এফেক্ট তৈরি করে নিন। এরপর সাবধানে নখের দিকটি লাগিয়ে নিন এই নেইল পলিশের ওপর। শুকিয়ে আসলে টপ কোট নেইল পলিশ লাগিয়ে নিন ওপরে।

ইচ্ছেমত রঙের লিপস্টিক তৈরি করুন:

অনেক সময়েই দেখা যায় দরকারি রঙের লিপস্টিক কিছুতেই খুঁজে পাওয়া যাচ্ছে না। অন্য রঙের লিপস্টিক মোটেই মানাচ্ছে না পোশাক অথবা মেকআপের সাথে। চটজলদি তৈরি করে নিতে পারেন দরকারি রঙের লিপস্টিক, চামচ ব্যবহার করেই। পছন্দের রঙের আইশ্যাডো অথবা ব্রঞ্জার তুলে নিন একটি ব্রাশে। এরপর একটি চামচে অল্প করে পেট্রোলিয়াম জেলি নিয়ে তাতে মিশিয়ে ফেলুন এই রঙ। ব্যাস হয়ে গেলো লিপস্টিক।

বলিরেখা দূর করুন:

আপনার মুখে যদি তাড়াতাড়ি বলিরেখা বা বয়সের ছাপ পরে যায় তাহলে আপনি চামচ দিয়ে এন্টি রিংকেল ম্যাসাজ করতে পারেন। তবে এই ম্যাসেজটি করতে হলে আগে আপনাকে এক জন এক্সপার্টের সাহায্য নিতে হবে। আগে না জেনে ম্যাসেজ করলে কিন্তু হিতে বিপরীত হতে পারে। 

ইসি/ 

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad