নাইট ক্রিম ব্যবহারের কারণ জানেন তো?

ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল ২০১৮ | ১০ বৈশাখ ১৪২৫

নাইট ক্রিম ব্যবহারের কারণ জানেন তো?

পরিবর্তন ডেস্ক ১১:৫৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ০৮, ২০১৮

print
নাইট ক্রিম ব্যবহারের কারণ জানেন তো?

আমাদের দেশে নাইট ক্রিমের ব্যবহার নতুন হলেও, বাইরের দেশগুলোতে অনেক আগ থেকে নাইট ক্রিম ব্যবহার করা হয়। নাইট ক্রিমের ব্যবহার সম্পর্কে এখনো আমরা অনেকে খুব ভালো মতো জানি না। আবার এই ক্রিম নিয়ে অনেকের ভ্রান্ত কিছু ধারণা রয়েছে। বলা হয়ে থাকে আমরা যখন ঘুমিয়ে থাকি তখন আমাদের ত্বক বেশি পুষ্টি গ্রহণ করে থাকে। আমাদের ত্বকে নাইট ক্রিম এই পুষ্টি দিয়ে থাকে। নাইট ক্রিম ত্বক কোমল নরম করে তোলে ইত্যাদি ইত্যাদি। তবে আসলে নাইট ক্রিম আমাদের ত্বকে কি কি কাজ বা উপকার করে থাকে সে সম্পর্কে আমাদের জানাবেন সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

তিনি বলেন জানান ‘যেকোনো ধরণের বিউটি ট্রিটমেন্ট থেকে ভালো ফল পাওয়া যায় তখনই, যখন আপনি সব ধরনের স্ট্রেস মুক্ত থাকেন। আর তখনি আমাদের ত্বক দ্রুত পুষ্টি গ্রহণ করে থাকে। আর আমরা যখন ঘুমিয়ে থাকে তখন আমাদের শরীর ও মন সম্পুর্ণ স্ট্রেস মুক্ত থাকে। তাই তখন নাইট ক্রিম ব্যবহার করলে ভালো কাজ করতে পারে’। আর এ জন্যই নাইট ক্রিম বা রাতের পরিচর্চাকে বেশি গুরুত্ব দেয়া হয়ে থাকে।

তবে নাইট ক্রিম কেনার আগে এর কিছু বিষয়ের দিকে অবশ্যই লক্ষ্য রাখা উচিত। যেমন:

. আপনার বয়স

. আপনার ত্বকের ধরণ (তৈলাক্ত, শুষ্ক, মিশ্র, স্বাভাবিক) কোনটা?

. আপনার ত্বকের প্রয়োজনীয়তা (কোন সমস্যার জন্য নাইট ক্রিম ব্যবহার করতে চাচ্ছেন?)

. নাইট ক্রিম যেটা নিতে চাচ্ছেন সেটার উপাদানের লিস্ট সম্পর্কে জানতে হবে। এমন কোনো উপাদান থাকে যাবে না, যেটা আপনার ত্বকের সাথে মানানসই না।

বাজার ঘুরলে অনেক ব্র্যান্ডের নাইট ক্রিম দেখতে পাওয়া যায়। তার মধ্যে থেকে আপনার ত্বকের ধরন বুঝে আপনাকে নাইট ক্রিম কিনতে হবে। অন্যের কথা শুনে এবং বিজ্ঞাপণ দেখে অন্যের দেখা দেখি ক্রিম কিনে ব্যবহার করা মটেও উচিৎ না।

তথ্য: সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

ইসি/

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad