গরম আসার আগেই নিন পায়ের যত্ন
Back to Top

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

গরম আসার আগেই নিন পায়ের যত্ন

পরিবর্তন ডেস্ক ২:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

গরম আসার আগেই নিন পায়ের যত্ন

আমরা প্রথমে যদি কোনো মেয়ের মুখের সৌন্দর্য দেখে মহিত হই তার পরে দেখার চেষ্টা করেই পেয়ে শরীরের অন্য সব সৌন্দর্য। আর এটা করতে যেয়ে সবার আগে চোখ পরে মেয়েদের পায়ের দিকে। যদি পা সুন্দর না থাকে তাহলে যেন সকল সৌন্দর্য মাটি হয়ে যায়। তবে সমস্যা হচ্ছে আজকের যুগের ব্যস্ত মেয়েদেরকে প্রায়শই এই ধরণের ছোটোখাটো সমস্যার মুখোমুখি হতে হয়। আলাদাভাবে পায়ের যত্ন নেয়ার সময় হয় না। এই জাতীয় সমস্যা থেকে বের হয়ে আসার জন্য অনেক সমাধান আছে, যার মধ্যে কয়েকটি সহজ উপায়ে আপনি খুব কম সময়ে পেডিকিউর ছাড়াই নরম, মসৃণ পায়ের অধিকারিণী হয়ে যেতে পারবেন। আজ জেনে নিন কিছু সহজ টিপস আপনার জন্য।

১. খুব স্বল্প সময়ে ঝকঝকে মসৃণ পায়ের জন্য আপনার সবচেয়ে ভালো বন্ধু হতে পারে লুমিনাইজার। যারা লুমিনাইজার-এর সাথে সেভাবে পরিচিত নন তাদের জন্য বলছি, এই প্রসাধনীটি সাধারণত ব্যবহার করা হয় মুখের ত্বকে ঔজ্জল্য আনার জন্য। গত কয়েক বছর থেকে এটি জনপ্রিয় হয়ে উঠছে। যখন আপনার হাতে পেডিকিউর করার মত পর্যাপ্ত সময় নেই তখন  আপনার পায়ের পাতায় লাগিয়ে নিন লুমিনাইজার! এতদিন যা আপনার মুখের ত্বককে উজ্জ্বল করত, আজকে দেখুন সেটি কীভাবে আপনার রুক্ষ, শুষ্ক পায়ের পাতাকে মসৃণ করে তুলেছে।

২. আপনার কাছে লুমিনাইজার যদি না থাকে তাহলে ঝটপট চলে যান রান্নাঘরে, রান্নাঘরের তাক থেকে নিমের তেল অথবা অলিভ অয়েল-এর কৌটা থেকে একটু তেল বাটিতে নিয়ে নিন। তারপর পায়ের পাতায় সেই তেলটি ধীরে ধীরে ম্যাসাজ করুন।

তারপর দেখুন আপনার পা কী সুন্দর ঝকঝকে লাগছে! আর যদি তেল মাখার আগে আপনার পা ঈষদুষ্ণ গরম পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখতে পারেন তাহলে তো কথাই নেই। এতে আপনার নিজের কাছেও অনেক ঝরঝরে লাগবে, সতেজ অনুভূতি পাবেন।

৩. এছাড়া ব্রোঞ্জার ব্যবহার করেও পায়ের ত্বককে খুব অল্প সময়ে উজ্জ্বল করে তুলতে পারেন। ব্রাশে ব্রোঞ্জার নিয়ে পায়ের পাতায় আলতোভাবে বুলিয়ে নিন, তারপর আপনার দুই ফিতার স্যান্ডেল অথবা পেন্সিল হিলটা পায়ে গলিয়ে নিন। দেখুন তো, পায়ের পাতার দাগ ছোপ রুক্ষতাকে লুকোতে তথা আপনার রুক্ষ-শুষ্ক পায়ের যত্ন নিতে আপনি একশত ভাগ সফল হয়েছেন কী না!

তবে অবশ্যই ছুটির দিনগুলোতে, দশ অথবা পনেরো দিন পরপর নিয়মিত পেডিকিউর করতে ভুলে যাবেন না যেন! আপনার পায়ের ত্বক ফাটা, রুক্ষতা, দাগ-ছোপ ইত্যাদি দূরে রাখতে সবচেয়ে দীর্ঘস্থায়ী এবং স্বাস্থ্যকর পদ্ধতি হল নিয়মিত পেডিকিউর করা। এতেই হবে আপনার রুক্ষ-শুষ্ক পায়ের যত্ন ।

ইসি

 

জীবনযাত্রা: আরও পড়ুন

আরও