বলিরেখা দূর করতে নারিকেলের তেল!  
Back to Top

ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬

বলিরেখা দূর করতে নারিকেলের তেল!  

পরিবর্তন ডেস্ক ১২:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২০

বলিরেখা দূর করতে নারিকেলের তেল!  

বয়স বাড়ার সঙ্গে চেহারায় বলিরেখা ফুঁটে ওঠে। আয়নার সামনে দাঁড়ালেই বলিরেখা দেখলে মন খারাপ হয় প্রায় প্রত্যেকেরই। আর এর থেকে কতো ফেসিয়াল, কতো ট্রিটমেন্ট কতো কিছুই না করলেন এই বলিরেখা দূর করার জন্য। কিন্তু কোনো কিছুতেই কিছু হল না। নারকেল তেল কি কখনো ব্যবহার করেছেন বলিরেখা দূর করার জন্য? আপনার হয়তো মনে হচ্ছে চুলে ব্যবহার করার তেল ত্বকের আবার কি কাজ করবে তাই না? কিন্তু ত্বকের যত্নে বিশেষ করে বলিরেখা দূর করতে নারকেল তেল অনেক বেশি কার্যকরী। তাহলে জেনে নেই কীভাবে নারকেল তেল ব্যবহার করবেন।

পার্লারে গিয়ে নিয়মিত রূপচর্চার মাধ্যমে অনেকেই ত্বকে বা চেহারায় বয়সের ছাপ লুকিয়ে রাখার চেষ্টা করেন। তবে কেমিক্যাল দিয়ে বলিরেখা দূর করতে গিয়ে ত্বকের ক্ষতি হবার আশঙ্কা থেকে যায়।  তাছাড়া পার্লারে গিয়ে নিয়মিত রূপচর্চার জন্য অনেক সময় ও যায়। তাই ঘরে বসেই দুর করুন মুখের বয়সের ছাপের বলিরেখা।

১. টেবিল চামচ পানি, ১ টেবিল চামচ আপেল সিডার ভিনেগার ও ৭ ফোঁটা নারকেল তেল একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি রাতে ঘুমানোর আগে ত্বকে ম্যাসাজ করুন। পরদিন ধুয়ে ফেলুন।

২. টেবিল চামচ নারকেলে তেলের সঙ্গে ১ চা চামচ কাঁচা দুধ ও কয়েক ফোঁটা লেবুর রস মেশান। মিশ্রণটি কয়েক মিনিট ম্যাসাজ করুন ত্বকে। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। সমপরিমাণ নারকেল তেল ও ক্যাস্টর অয়েল একসঙ্গে মিশিয়ে ত্বকে ম্যাসাজ করুন। সারারাত রেখে পরদিন ধুয়ে ফেলুন।

৩. টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে ১ চিমটি হলুদ গুঁড়া মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন ২০ মিনিট। পানির ঝাপটায় ধুয়ে ফেলুন। প্রতিদিন ব্যবহার করুন দ্রুত ফল পেতে।

৪. টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে আধা চা চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

তথ্য: cdn2.stylecraze.com

ইসি

 

জীবনযাত্রা: আরও পড়ুন

আরও