চুলের যত্নে হেনা

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

চুলের যত্নে হেনা

পরিবর্তন ডেস্ক ৯:৫৮ পূর্বাহ্ণ, জুলাই ০৯, ২০১৮

print
চুলের যত্নে হেনা

চুলের যত্নে হেনা প্যাক বেশ উপকারী। হেনার সঙ্গে বিভিন্ন উপদান মিশিয়ে ব্যবহারের ফলে চুলের নানা সমস্যা থেকে মুক্তি মিলবে। হেনা চুলের বৃদ্ধিতে বেশ কার‌্যকরী। এটি চুলের পুষ্টি জোগায় এবং চুলকে করে মজবুত। এছাড়া এটি চুল পড়া বন্ধ করে। মাথার ত্বকের স্বাস্থ্যের উন্নতি ঘটায়। চুল ঘন করে। চুলের কন্ডিশনারেরও কাজ করে হেনা প্যাক। চুলকে মসৃণ ও ঝলমলে করে তোলে।

যেভাবে হেনা প্যাক ব্যবহার করবেন:

চুলকে ঝলমলে আর শাইনি করে তুলতে হেনা, ডিম আর দইয়ের হেয়ার প্যাক বেশ কার‌্যকরী। এর ডিপ প্রোটিন ফর্মুলা আপনার চুলকে খুব সুন্দরভাবে কন্ডিশনিং করে ও চুলে দরকারি পুষ্টির যোগান দেয়।

উপকরণ:

২ চামচ হেনা পাউডার, ১ চামচ শিকাকাই পাউডার, ১ চামচ দই ও ১টা ডিম।

পদ্ধতি: একটা বাটিতে পানি দিয়ে হেনা আর শিকাকাইয়ের পেস্ট বানিয়ে নিন। এবার সারারাত ওটা রেখে দিন। পরের দিন ডিম আর দই নিয়ে ভালো করে মেশান। এবার চুলের গোড়া থেকে পুরো চুলে ভালো করে মেখে নিন। ১ ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন ব্যবহার করুন।

এছাড়াও হেনা আর কলার হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন।

চুলকে ম্যানেজেবল করতে এই হেনা আর কলার হেয়ার প্যাক উপকারী।

উপকরণ: ২ চামচ হেনা, ১টা পাকা কলা।

পদ্ধতি: সামান্য পানি দিয়ে হেনার একটা ঘন পেস্ট বানিয়ে সারারাত রেখে দিন। পরের দিন এতে একটা পাকা কলা ম্যাশ করে নিন। চুলে হালকা শ্যাম্পু করার পর কন্ডিশনারের বদলে এই হেয়ার প্যাক লাগিয়ে নিন। ৫-১০ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ভালো করে মাথা ধুয়ে নিন। এটি চুলের কন্ডিশনিংয়ে কাজ করে।

বিএইচ/

 
.



আলোচিত সংবাদ