ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সহজ কিছু মাস্ক

ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সহজ কিছু মাস্ক

পরিবর্তন ডেস্ক ২:১১ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৮

print
ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সহজ কিছু মাস্ক

ত্বকের রঙ একটু ব্রাইট করার জন্য সব মেয়েরাই অনেক কিছু করে থাকেন। তার পরেও অনেকে চিন্তায় পড়ে যান যে অল্প সময়ে কীভাবে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনা যাবে। সেক্ষেত্রে এই কিছু ফেস মাস্ক আপনার অনেক কাজে লাগতে পারে। এর মধ্যে থেকে আপনার সুবিধামত যেকোনো একটি বেছে নিন এবং প্রতিদিন দুবার মুখে লাগান। তিন থেকে চারদিনের মধ্যেই আপনার ত্বকের উজ্জ্বলতা অনেক বৃদ্ধি পাবে। আর ফেইস মাস্কগুলো কীভাবে ব্যবহার করতে হবে সে ব্যাপারে আমাদে৫র জানাবেন সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

চন্দন: ১ চা চামচ চন্দনের সাথে প্রয়োজনমত গোলাপজল মিশিয়ে একটা ঘন পেস্ট বানিয়ে মুখে লাগান ও শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বকের উজ্জ্বলতা বাড়বে সাথে ফ্রেশও দেখাবে।

বেসন: এক চা চামচ বেসন, এক চিমটি হলুদ, ১ চা চামচ দুধের সর অল্প পানি দিয়ে মিশিয়ে একটা পেস্ট তৈরি করে মুখে লাগিয়ে নিতে হবে। আধা ঘণ্টা রেখে ধুয়ে নিতে হবে। এই মাস্কটি ত্বকের গভীর থেকে ময়লা পরিষ্কার করে ত্বকের উজ্জ্বলতা ফুটিয়ে তোলে।

টকদই: দুই চা চামচ টকদই, এক চা চামচ মধু, এক চা চামচ লেবুর রস, এক চা চামচ চন্দন গুঁড়া ভালো করে মিশিয়ে একটা পেস্ট বানিয়ে নিন এবং মুখে লাগিয়ে অপেক্ষা করুন আধা ঘণ্টা। এরপর ঠান্ডা পানি দিয়ে ভালো করে মুখ ধুয়ে ফেলুন।

মুলতানি মাটি: এক চা চামচ মুলতানি মাটি, এক চা চামচ টমেটোর রস ও এক চা চামচ লেবুর রস মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে আসলে হালকা হাতে ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

নিয়ম করে এই ফেইস মাস্কগুলো যদি আপনি ব্যবহার করেন তাহলে আর আপনাকে আলাদাভাবে ফেয়ারনেস ক্রিমের ফেছনে ছুটতে হভে না।

তথ্য: সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

ইসি/

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad