অতিরিক্ত চুল পড়া রোধে মাত্র ১টি সমাধান!

ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

অতিরিক্ত চুল পড়া রোধে মাত্র ১টি সমাধান!

পরিবর্তন ডেস্ক ১:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৮

print
অতিরিক্ত চুল পড়া রোধে মাত্র ১টি সমাধান!

কয়েকদিন ধরেই আপনার অতিরিক্ত চুল পরছে। এটা নিয়ে আপনি অনেক চিন্তিত এটা শুধু আপনার আশেপাশের কাউকে বলেই দেখুন আপনি পেয়ে যাবেন অগণিত সমাধান। সহজ সমাধান, অনেক হেয়ার প্যাক, তেল, এটা সেটা কতো কি পাবেন। কিন্তু সমস্যা হচ্ছে আপনার কি এতো সময় আছে? নাকি আপনি চুলের পেছনে এতোটা সময় দিতে পারবেন? আমাদের এই ব্যস্ত সময় চাই ঝটপট ও একটি সমাধান। আর অতিরিক্ত চুল পরার জন্য আমাদের একটি মাত্র সমাধান জানাবেন সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

চুল পড়া সমস্যার সমাধানের জন্য যে সমাধানটি সবচাইতে বেশি কার্যকর তা হচ্ছে ক্যাস্টর অয়েল। বিভিন্ন উপায়ে এই ক্যাস্টর অয়েল চুলের যত্নে ব্যবহার করতে পারলে চুল পড়ার সমস্যা একেবারেই নিরাময় করতে পারবেন। শুধু তাই নয় নতুন করে চুল গজাতেও সাহায্য করবে ক্যাস্টর অয়েল। আর সেই সাথে চুল ও মাথার ত্বকের নানা সমস্যা থেকেও মুক্তি পাবেন চিরকালের জন্য।

ব্যবহারের নিয়ম:
শুধুমাত্র ক্যাস্টর অয়েল হাতে তালুতে নিয়ে চুলের গোঁড়ায়, মাথার ত্বক থেকে চুলের ডগা পর্যন্ত ভালো করে ম্যাসেজ করার অভ্যাস চুলের অনেকটা পরিবর্তন আনতে সক্ষম।

তবে লক্ষ্য রাখবেন অতিরিক্ত তেল ব্যবহার যাতে না করা হয়। কারণ ক্যাস্টর অয়েল অন্যান্য তেলের তুলনায় অনেক বেশি ঘন থাকে যা ধুয়ে ফেলতে কষ্ট হবে।

সব চাইতে ভালো ফলাফল পাবেন যদি পুরোরাত ক্যাস্টর অয়েল চুলে রেখে সকালে ধুয়ে ফেলতে পারলে। কিন্তু যদি হাতে সময় না থাকে তাহলে ১৫-২০ মিনিট চুলে লাগিয়ে রাখুন ক্যাস্টর অয়েল।

কুসুম গরম পানি দিয়ে প্রথমে চুল ধুয়ে নিন ভালো করে। লক্ষ্য রাখবেন যেন পানি বেশি গরম না হয়ে যায়। ২ ভাগ সাধারণ পানির সাথে ১ ভাগ গরম পানি মিশিয়ে নিন সঠিক তাপমাত্রার জন্য। তারপর শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন।

আপনি শুধু ক্যাস্টর অয়েল ব্যবহার করতে না চাইলে এতে অন্যান্য তেল যেমন অলিভ অয়েল, আমন্ড অয়েল, ভিটামিন ই ক্যাপস্যুল ইত্যাদি মিশিয়ে নিতে পারেন। এতেও বেশ ভালো ফলাফল পাবেন।

প্রতিদিন ব্যবহার করতে পারলে খুবই ভালো ফলাফল পাবেন। কিন্তু যদি হাতে সময় না থাকে তাহলে সপ্তাহে ৩-৪ দিন ব্যবহারের চেষ্টা করুন।

কিছু টিপস:
ক্যাস্টর অয়েল সাধারণত খুব ঘন হয়ে থাকে তাই চুল একটু আঠালো হয়ে থাকে। তাই ব্যাবহারে আগে ক্যাস্টর অয়েল হালকা গর করে নিতে পারেন।
তবে যতই আঠালো হোক ক্যাস্টর অয়েল গরম না করে সরাসরি ব্যবহার করলেই বেশি ভালো ফল পাওয়া যায়।

অন্য তেলের ক্যাস্টর অয়েল সাথে ক্যাস্টর অয়েল মিশিয়ে দিলে আঠালো ভাব অনেক কমে যায়,

তথ্য: সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

ইসি/

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad