ট্রাম্পের ঘোষণার প্রতিবাদে তুরস্কে বিক্ষোভ

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

ট্রাম্পের ঘোষণার প্রতিবাদে তুরস্কে বিক্ষোভ

পরিবর্তন ডেস্ক ৩:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৭

print
ট্রাম্পের ঘোষণার প্রতিবাদে তুরস্কে বিক্ষোভ

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে একতরফা স্বীকৃতি দেয়ার প্রতিবাদে তুরস্কের রাজধানী আঙ্কারা ও দেশটির ঐতিহাসিক শহর ইস্তাম্বুলে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এ ঘোষণার তীব্র নিন্দা ও সমালোচনা করেন। এর আগে বুধবার এক ভাষণে ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করেন এবং তেলআবিব থেকে মার্কিন দূতাবাস জেরুজালেমের সরিয়ে নেওয়ার ঘোষণা দেন।

.

তুরস্কের সরকারি গণমাধ্যম আনদলু ও ইরানি গণমাধ্যম প্রেসি টিভির খবরে বলা হয়েছে, দুই শহরের বিক্ষোভই শান্তিপূর্ণ ছিল। তবে বিক্ষুব্ধ জনতা কোথাও কোথাও কিছু কাগজে আগুন ধরিয়ে প্রতিবাদ করেন এবং ইসরাইলের পতাকা পোড়ান। বিক্ষোভকারীদের অনেকের হাতে তুরস্কের পতাকা ও নানা রকম ফেস্টুন দেখা যায়- যাতে লেখা ছিল ‘ফিলিস্তিন মুক্ত করুন’।

খবরে বলা হয়েছে, বিক্ষোভকারীরা তুরস্কে ইসরাইলি কনস্যুলেট ভবনের দেয়ালেও ফিলিস্তিন মুক্ত করার দাবিতে নানা স্লোগান লিখেছেন।

এ ছাড়া ফিলিস্তিনের গাজা ও বেথেলহেম শহরেও ট্রাম্পের ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ হয়েছে। সেখানে বিক্ষোভকারীদের সঙ্গে ইসরাইলিদের সংঘর্ষের ঘটনাও ঘটেছে বলে জানিয়েছে প্রেস টিভি। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

আরপি

print
 

এ বিভাগের অন্যান্য সংবাদ


আলোচিত সংবাদ

nilsagor ad