বিশ্বকাপে মূলপর্বে যাওয়ার উল্লাসে দাঙ্গা, আহত ২০ পুলিশ কর্মকর্তা

ঢাকা, বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪

বিশ্বকাপে মূলপর্বে যাওয়ার উল্লাসে দাঙ্গা, আহত ২০ পুলিশ কর্মকর্তা

পরিবর্তন ডেস্ক ১:৫১ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৭

print
বিশ্বকাপে মূলপর্বে যাওয়ার উল্লাসে দাঙ্গা, আহত ২০ পুলিশ কর্মকর্তা

রাশিয়া ফুটবল বিশ্বকাপে মূল পর্বে জায়গা করে নেয়ার আনন্দ উদযাপন করতে গিয়ে দাঙ্গা লাগিয়ে দিয়েছে মরক্কো নাগরিকরা। ব্রাসেলসে বসবাসকারী মরক্কো নাগরিকদের সৃষ্ট এ দাঙ্গায় আহত হয়েছেন ২০ জনেরও অধিক পুলিশ কর্মকর্তা। বিবিসির সংবাদ। 

.

শনিবার আইভরি কোস্টকে ২-০ গোলে হারিয়ে ২০১৮ সালের বিশ্বকাপ ফুটবল আসরের মূল পর্বে খেলার সুবর্ণ সুযোগ অর্জন করে নেয় আফ্রিকান আরব দেশ মরক্কো।

এদিন খেলা শেষে স্থানীয় সময় রাত সাড়ে আটটায়  আনন্দ উল্লাস করতে গিয়ে ব্রাসেলসের সড়কে উম্মাদনার সৃষ্টি করে ভক্তরা। এ সময় তারা গাড়ি সহ বিভিন্ন স্থাপনায় হামলা চালায়।

পুলিশ জানাচ্ছে, খেলা শেষে ভক্তরা রাস্তায় নেমে আসে। এ সময় তারা একটা গাড়ি জ্ব্বালিয়ে দেয়। দোকানের আয়না ভাংচুর করে এবং লুটপাট চালায়।

এ সময় পুলিশ তাদের থামাতে গেলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। পুলিশ জানাচ্ছে, ৩০০ মানুষের একটি দল পাথর ছুঁড়ে মারছিল। তাদেরকে থামাতে টিয়ার গ্যাস ও জলকামান ছুঁড়া হয়।

তবে সংঘর্ষে ২০ জন পুলিশ কর্মকর্তা আহত হলেও কোন ধরণের গ্রেফতারের বিষয়ে জানাতে পারেনি পুলিশ।

এ দিকে বেলজিয়ামের স্বরাষ্ট্রমন্ত্রী জ্যান জ্যামবন এক টুইটার বার্তায় এ ঘটনার নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, ব্রাসেলসে তারা (মরক্কো অধিবাসী) নিন্দনীয় হামলা চালিয়েছে। 

উল্লেখ্য, বেলজিয়ামে বিপুল সংখ্যক মরক্কো নাগরিকের বসবাস। পরিসংখ্যান মতে, দেশটিতে বসবাসরত জনসংখ্যার ৪ শতাংশই মরক্কো অধিবাসী।

আরজি/

print
 

এ বিভাগের অন্যান্য সংবাদ


আলোচিত সংবাদ

nilsagor ad