সাংবাদিক হত্যার দায়ে সাবমেরিন মালিক গ্রেফতার

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭ | ৮ কার্তিক ১৪২৪

সাংবাদিক হত্যার দায়ে সাবমেরিন মালিক গ্রেফতার

পরিবর্তন ডেস্ক ৫:৪০ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৭

print
সাংবাদিক হত্যার দায়ে সাবমেরিন মালিক গ্রেফতার

সাংবাদিক হত্যার অভিযোগে ডেনমার্কের এক সাবমেরিনের মালিককে গ্রেফতার করেছে পুলিশ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, গ্রেফতার হওয়া পিটার ম্যাডসেন নামের ওই ব্যক্তি সুইডেনের এক নারী সাংবাদিককে নিয়ে সাবমেরিনে ওঠেন। কিন্তু কিছুক্ষণ বাদেই তা ডুবে যায়। এরপর পিটার সেটি থেকে বের হতে সক্ষম হলেও এরপর থেকে ওই নারী নিখোঁজ রয়েছেন।

পিটারের দাবি, সাবমেরিনটি ডুবে যাওয়ার আগেই সে ওই নারী সাংবাদিককে কোপেনহেগেনে পৌঁছে দেয়। অর্থাৎ ওই দুর্ঘটনায় নারী সাংবাদিকের মৃত্যু ঘটেনি। সাবমেরিনের ভেতরেও সে নেই।

গত শুক্রবার ওই নারী সাংবাদিকের মৃত্যুর খবরকে হত্যাকাণ্ড বলে দাবি করেন তার এক সহকর্মী। তিনি জানান, বৃহস্পতিবার ওই নারী সাংবাদিক সংক্ষিপ্ত যাত্রার জন্য সাবমেরিনে যান। কিন্তু অনেকক্ষণ কেটে গেলেও সে ফিরে না আসায় তার সন্দেহ হয়। এরপর জানতে পারেন সাবমেরিনটি ডুবে গেছে।

পরদিন সাবমেরিনটির সন্ধান মিললেও নারী সাংবাদিককে এরপর থেকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। পুলিশ এখনও তার সন্ধানে তল্লাশি চালিয়ে যাচ্ছে। সহকর্মীর ধারণা সাবমেরিনটি ডুবে যাওয়ার সময় নিখোঁজ সাংবাদিকও ভেতরে ছিলেন।     

অবশ্য সাবমেরিনের ভেতরে ওই নারী আছেন কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। কর্তৃপক্ষ এখনও সাবমেরিনের ভেতরে ঢুকতে পারেননি। নটিলাস নামের সাবমেরিনটি বর্তমানে কোপেনহেগেনের দক্ষিণাঞ্চলীয় কোগে বে’র সাগরতলে পড়ে রয়েছে।

তবে ওই নারী সাংবাদিকের সন্ধানে সম্ভাব্য সব চেষ্টাই পুলিশ চালিয়ে যাচ্ছে। ক্যামেরার ফুটেজ থেকে শুরু করে কোথায় কোথায় তার যাতায়াত ছিল সবই খতিয়ে দেখা হচ্ছে।

নিখোঁজ সাংবাদিক পিটার মেডসেনের সাবমেরিন নিয়ে প্রতিবেদন করতে চেয়েছিলেন। যা বেসরকারি উদ্যোগে তৈরি বড় আকারের অত্যাধুনিক সাবমেরিন বলে এরই মধ্যে পরিচিতি পেয়েছে।

কেবিএ/এএসটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad