‘ট্রাম্প পিলে’ সেই উত্তেজনা, বিক্রির ধুম

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ২ কার্তিক ১৪২৪

‘ট্রাম্প পিলে’ সেই উত্তেজনা, বিক্রির ধুম

পরিবর্তন ডেস্ক ১:০৯ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৭

print
‘ট্রাম্প পিলে’ সেই উত্তেজনা, বিক্রির ধুম

হঠাৎ করে যুক্তরাজ্যের বাজারে একটি ওষুধের বিক্রি ব্যাপক সাড়া ফেলেছে। লন্ডনের রাস্তায় রাস্তায় এটি দেদারছে বিক্রি হচ্ছে। অনলাইনেও ঘোষণা দিয়ে বিক্রি করা হচ্ছে। এক পিস ওষুধের দাম হাকা হচ্ছে ৮ পাউন্ড, তিনটি একসঙ্গে নিলে ২০ পাউন্ড। এই ওষুধে মাত্রাতিরিক্ত উত্তেজনা তৈরি করে। ফলে টিনেজাররা এটির সবচেয়ে বেশি ক্রেতা। এসব খবরের সঙ্গে বাড়তি যেটি যোগ করেছে তাহলো, উত্তেজক ওষুধটি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখমণ্ডলের আদলে তৈরি।

গোলাপী ও কমলা রঙের ওষুধটির উৎপাদন আমস্ট্রারডমে। এতে উচ্চমাত্রার এমডিএমএ আছে, যেটি শারীরিকভাবে ক্ষতিকর বলে খবর দিয়েছে দ্য স্টার সানডে।

যুক্তরাজ্যের একটি ওয়েবসাইটে এক হাজার পিস ‘ট্রাম্প পিল’ বিক্রির জন্য মাত্র এক হাজার ২শ’ পাউন্ডের বিশেষ অফার ঘোষণা করা হয়েছে।

মজার ব্যাপার, সেখানে কিছুটা পরিবর্তন করে লেখা হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের বিখ্যাত সেই উক্তি, ‘ট্রাম্প পার্টিকে আবার বিখ্যাত করে তুললেন।’

পণ্যটির আরেক বর্ণনায় বলা হয়েছে, ট্রাম্প নিজে তার মুখমণ্ডল আকৃতির দুটির মধ্যে গোপালী পিলটির মান নিশ্চিত করেছেন। খেলে মাথা পুরো শীতল হয়ে যাবে।

ম্যানচেস্টারের এক ব্যক্তি দ্য স্টার সানডেকে জানান, বিশ্বে ইতোমধ্যে ‘মাথা গরমের’ জন্য বিখ্যাত হয়ে উঠেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এজন্য তার জনপ্রিয়তাকে ব্যবহার করে ওষুধের কার্যকারিতায় বলা হচ্ছে, খেলে মাথা একদম শীতল হবে।

গত মাসেই পুলিশ এ ধরেনের একটি উত্তেজক ওষুধ ‘আইকেয়া’ বিষয়ে স্বাস্থ্যঝুঁকির সতর্কতা জারি করে। তারা আরো জানায়, এসব ওষুধ গ্রহণে টিনেজারদের মৃত্যু পর্যন্ত হয়।

এমনই ওষুধ গ্রহণের পর ১৮ বছর বয়সী স্টিভ হেইলার মারা যান। পরে এ ঘটনায় পুলিশ জার্সি দ্বীপ এলাকা থেকে তিনজনকে আটক করে এবং বিপুল পরিমাণ মাদক জব্দ করে।

আইএম

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad