লন্ডনে মসজিদে হামলায় এক সন্দেহভাজন সন্ত্রাসী গ্রেফতার

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট ২০১৭ | ৪ ভাদ্র ১৪২৪

লন্ডনে মসজিদে হামলায় এক সন্দেহভাজন সন্ত্রাসী গ্রেফতার

পরিবর্তন প্রতিবেদক ১:০১ পূর্বাহ্ণ, জুন ২০, ২০১৭

print
লন্ডনে মসজিদে হামলায় এক সন্দেহভাজন সন্ত্রাসী গ্রেফতার

উত্তর লন্ডনে মসজিদের সামনে সন্ত্রাসী হামলার সন্দেহে গ্রেফতারকৃতের পরিচয় প্রকাশ করেছে পুলিশ। বিবিসি জানায়, লন্ডনের একটি মসজিদটির কাছাকাছি একটি সন্ত্রাসী হামলা চালানোর সন্দেহে গ্রেফতার ব্যক্তিটি হচ্ছে কার্ডিফ থেকে আগত ড্যারেন ওসবোর্ন।

ধারণা করা হচ্ছে, কার্ডিফের ড্যারেন ওসবোর্ন নামক এ সন্ত্রাসী রবিবার ফিনসবারি পার্ক এলাকার একটি মসজিদের সামনে পবিত্র রমজানে তারাবি নামাজ ফেরত মুসল্লিদের ওপর বেপরোয়া গাড়ি তুলে দেয়। এ ঘটনায় একজন নিহত ও অন্তত আটজন আহত হয়েছেন।

৪৭ বছর বয়সী চার সন্তানের জনক ওসবোর্নকে হত্যাকান্ডের প্রচেষ্টার  অভিযোগে আটক করা হয়, পরবর্তীতে সন্ত্রাসী হামলার অভিযুক্ত করে গ্রেফতার দেখানো হয় তাকে।

কার্ডিফ এলাকায় পুলিশ আরো তল্লাশি চালাচ্ছে, এ ঘটনার সাথে জড়িতদের খুঁজতে। নিরাপত্তা বিষয়ক মন্ত্রী বেন ওয়ালেস বলেন, এ সন্দেহভাজন সম্পর্কে নিরাপত্তা দফতরের জানা ছিল না এবং ধারণা করা হচ্ছে একাই সে এ ঘটনার সাথে জড়িত ছিল। সূত্র: বিবিসি

এই হামলার পর দ্য মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি) এক বিবৃতিতে জানায়, একটি ভ্যান ‘উদ্দেশ্যমূলকভাবে’ মুসল্লিদের ওপর চালিয়ে দেয়। এতে আহতদের বেশিরভাগই ইফতারের পর তারাবি নামাজ শেষ করে বের হয়েছিলেন।

এই হামলাকে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ‘ভয়ঙ্কর ঘটনা’ উল্লেখ করেছেন। তিনি আহত ও তাদের স্বজনদের প্রতি সমবেদনা জানান এবং জরুরি সেবার নির্দেশ দেন।



আরজি

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad