ফ্রান্সে আততায়ীর গুলিতে পুলিশসহ নিহত ২

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | ৮ ভাদ্র ১৪২৪

ফ্রান্সে আততায়ীর গুলিতে পুলিশসহ নিহত ২

পরিবর্তন ডেস্ক ৫:১৬ পূর্বাহ্ণ, এপ্রিল ২১, ২০১৭

print
ফ্রান্সে আততায়ীর গুলিতে পুলিশসহ নিহত ২

ফ্রান্সের রাজধানীর প্যারিসে আততায়ীর গুলিতে একজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। পরে নিরাপত্তাবাহিনীর গুলিতে হামলাকারীও নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুইজন পুলিশ সদস্য। গণমাধ্যম সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে সেন্ট্রাল প্যারিসের চ্যাম্পস এলেসিস এভিনিউয়ে পুলিশের একটি টহল দলকে লক্ষ্য করে আচমকা একজন অস্ত্রধারী গুলি ছুড়লে ঘটনাস্থলেই একজন পুলিশ সদস্য মারা যান।

এরপর পুলিশের গুলিতে সন্দেহভাজন হামলাকারী মারা যায়। শহরের কেন্দ্রে যেখানে গোলাগুলি হয়েছে, পর্যটকদের কাছে বেশ জনপ্রিয় এলাকা বলে পরিচিত 'দ্য চ্যাম্পস এলিসি' বন্ধ করে দেয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র পিয়েরে হেনরি ব্রান্ডেট বলেছেন, নিহত পুলিশ কর্মকর্তাকে 'টার্গেট' করে গুলি করা হয়েছে। কিন্তু এই হামলার উদ্দেশ্য সম্পর্কে এখুনি কোন ধারণা তিনি দিতে পারেননি। ইতিমধ্যেই সন্ত্রাস বিরোধী তদন্ত শুরু হয়েছে।

ফ্রান্সে ২০১৫ সালে সন্ত্রাসী হামলার পর থেকে জরুরী অবস্থা জারি রয়েছে। ঘটনার সময় প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থীরা শেষবারের মত টেলিভিশনে নিজেদের বক্তব্য তুলে ধরছিলেন। নির্বাচনে ইসলামি জঙ্গিদের প্রতিহত করা এবং ফরাসী নাগরিকদের নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্ব পাচ্ছে। সূত্র : বিবিসি।

এএস

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad