ভ্রমণ নিষেধাজ্ঞার পরও ইতালিতে একদিনে মৃত ১৩৩
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬

ভ্রমণ নিষেধাজ্ঞার পরও ইতালিতে একদিনে মৃত ১৩৩

পরিবর্তন ডেস্ক ১০:৩৩ পূর্বাহ্ণ, মার্চ ০৯, ২০২০

ভ্রমণ নিষেধাজ্ঞার পরও ইতালিতে একদিনে মৃত ১৩৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে একদিনেই মারা গেছে ১৩৩ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৬৬ জনে। দেশটির কর্তৃপক্ষ এ খবর নিশ্চিত করেছে।

সরকারি সুরক্ষা সংস্থার হিসাবে, একদিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ২৫%। ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫৮৮৩ থেকে বেড়ে ৭৩৭৫ জনে দাঁড়িয়েছে। খবর: বিবিসি বাংলা

রোববার করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে লাখ লাখ মানুষ স্বাস্থ্য বিষয়ক সতর্কতা গ্রহণের মধ্যেই প্রাণহানি ও আক্রান্তের এই সংখ্যা বাড়লো।

নতুন জারি করা কোয়ারেন্টাইন নিয়ম অনুযায়ী ১৪টি প্রদেশের এক কোটি ৬০ লাখ মানুষকে ভ্রমণ করতে হলে বিশেষ অনুমতি লাগবে।

প্রধানমন্ত্রী জুজেপ্পে কন্টে দেশজুড়ে সব ধরনের স্কুল, ব্যায়ামাগার, জাদুঘর, নাইটক্লাব ও অন্যান্য জনসমাগম স্থান বন্ধ ঘোষণা করেছেন। আগামী ৩ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

নতুন করে সংখ্যা বাড়ার কারণে গত ডিসেম্বরে সংক্রমণ শুরু হওয়া চীনের বাইরে ইতালিতেই সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা রয়েছে। আক্রান্তের দিক থেকে দক্ষিণ কোরিয়াকেও পেছনে ফেলেছে ইতালি যেখানে মোট আক্রান্তের সংখ্যা ৭৩১৩ জন।

নতুন করে আক্রান্তদের মধ্যে দেশটির সামরিক বাহিনীর প্রধানও রয়েছেন। সালভাতোর ফারিনা বলেন, তিনি সেরে উঠছেন এবং নিজে থেকেই আইসোলেশনে রয়েছেন।

নতুন করে চালু হওয়া কোয়ারেন্টাইনের কঠোর পদক্ষেপ দেশটির মোট জনসংখ্যার এক তৃতীয়াংশের ওপর প্রভাব ফেলেছে। সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা রয়েছে সমৃদ্ধ উত্তরাঞ্চলে যা দেশটির অর্থনীতির চালিকাশক্তি হিসেবে কাজ করে।

ওএস/এইচআর

 

আন্তর্জাতিক: আরও পড়ুন

আরও