নিজ প্রাসাদে ট্রাম্পকে স্বাগত জানালেন থেরেসা মে

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

নিজ প্রাসাদে ট্রাম্পকে স্বাগত জানালেন থেরেসা মে

পরিবর্তন ডেস্ক ২:১৫ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০১৮

print
নিজ প্রাসাদে ট্রাম্পকে স্বাগত জানালেন থেরেসা মে

যুক্তরাজ্য সফরের প্রথম দিনেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ডকে ব্লেনহেম প্রাসাদে স্বাগত জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে।  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প বৃহস্পতিবার বিকেলে যুক্তরাজ্যে পৌঁছান। বিবিসির সংবাদ।

হেলিকপ্টার থেকে যুক্তরাজ্যে নেমেই স্টান্সটেড বিমানবন্দরে তিনি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে এক বৈঠকে মিলিত হন। সেখানে ছিলেন আন্তর্জাতিক বাণিজ্য সংস্থার সেক্রেটারি লিয়াম ফক্স এবং মার্কিন রাষ্ট্রদূত উডি জনসন।

ওয়াশিংটন সূত্রে জানা গেছে, ব্রেক্সিটের পর মূলত যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের রূপ কী রকম হবে সে বিষয়ে আলাপ ও পরিকল্পনা করতেই ট্রাম্পের এ সফর।

এদিকে ট্রাম্পের এ সফরকে কেন্দ্র করে বিক্ষোভকারীরা ব্লেনহেম প্রাসাদের কাছে মার্কিন রাষ্ট্রদূতের বাসার সামনে জড়ো হয়েছেন। এখানেই আজকে রাতে ট্রাম্প অবস্থান করবেন বলে জানা গেছে।

বিক্ষোভকারীদের রুখতে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে রাষ্ট্রদূতের বাসভবনের সামনে। তবে ট্রাম্প তার বিরুদ্ধে এ বিক্ষোভ সম্পর্কে বলেছেন, ব্রিটিশরা তাকে খুব পছন্দ করে। তিনি যে কোন ধরণের বিক্ষোভকেই ভালো চোখে দেখেন বলে জানান।

এর আগে তিনি ব্রিটেনবাসীদের উদ্দেশে বলেছিলেন, আমি মনে করি অভিবাসননীতি নিয়ে তারা আমার সাথে একমত হবেন। দেখতেই তো পাচ্ছেন অভিবাসী নিয়ে পৃথিবী জুড়ে কী হচ্ছে। আমি মনে করি, এ জন্যই ব্রেক্সিট হয়েছে।

দুই দিনের এ সফরে ট্রাম্প ব্রিটিশরাণী দ্বিতীয় এলিজাবেথের সাথেও দেখা করবেন বলে জানা গেছে। এ সফরে তিনি ডালাসের ব্ল্যাক টাই ডিনারে অংশগ্রহণ করবেন। এতে তিনি থেরেসার সাথেও মিলিত হবেন। সেখানে ব্রেক্সিট পরবর্তী যুক্তরাজ্যের সাথে যুক্তরাষ্ট্রের বাণিজ্যিক সম্পর্ক কীভাবে আগাবে সে সম্পর্কে আলোচনা করবেন বলে জানা গেছে। সেখানে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন ১৫০ গুরুত্বপূর্ণ ব্যক্তি। উল্লেখ্য, ব্ল্যাক টাই ডিনার হচ্ছে উত্তর টেক্সাসের সমকামী, ট্রান্সজেন্ডার ও বাইসেক্সুয়াল সম্প্রদায়ের মানুষদের উন্নয়ন ও সহযোগিতায় অর্থ তহবিলের বার্ষিক অনুষ্ঠান।  

আরজি/  

 
.

এ বিভাগের অন্যান্য সংবাদ




আলোচিত সংবাদ